মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৬:৩২

হাইকোর্টের পূর্বের আদেশ স্থগিত, ১৩ ফেব্রুয়ারি নিপুণ-জায়েদের বিষয়ে শুনানি

হাইকোর্টের পূর্বের আদেশ স্থগিত, ১৩ ফেব্রুয়ারি নিপুণ-জায়েদের বিষয়ে শুনানি

উত্তরণবার্তা প্রতিবেদক : জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণ আক্তারকে সাধারণ সম্পাদক পদে জয়ী ঘোষণার সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্ট যে আদেশ দিয়েছিল তা স্থগিত করা হয়েছে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত। এর ফলে জায়েদ খান নিজের কার্যক্রম চালিয়ে নিতে পারবেন না। অভিনেত্রী নিপুণ আক্তারের করা আবেদনের শুনানি হয় আজ বিকালে।  আপিল বিভাগের চেম্বার আদালতের বিচারপতি ওবায়দুল হাসান হাইকোর্টের পূর্বের আদেশ ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিত করেন।
 
১৩ ফেব্রুয়ারি বিষয়টি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য নির্ধারণ করেছেন। এই সময় পর্যন্ত এই পদে জায়েদ ও নিপুণের কেউই দায়িত্ব পালন করতে পারবেন না।এদিন আদালতে নিপুণের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান। জায়েদ খানের পক্ষে শুনানি করেন  আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন, আহসানুল করিম ও নাহিদ সুলতানা যুঁথি।
 
জায়েদ খানের সাধারণ সম্পাদক পদের প্রার্থিতা বাতিল করে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করে গত সোমবার আদেশ দেন বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ। পাশাপাশি জায়েদের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। এছাড়া নিপুণের অভিযোগের বিষয়ে নির্বাচনী আপিল বোর্ডকে সিদ্ধান্ত নিতে সমাজসেবা অধিদপ্তর যে চিঠি দেয় তার কার্যকারিতা স্থগিত করেন হাইকোর্ট। এই আদেশের পর জায়েদ খানের আইনজীবী জানিয়েছিলেন, ‘শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে জায়েদ খান কার্যক্রম চালিয়ে যেতে পারবেন এবং তার কাজে কেউ বাধা সৃষ্টি করতে পারবে না। ’ তবে আজকের আদেশের পর ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত জায়েদ ও নিপুণের কেউই শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করতে পারবেন না।
উত্তরণবার্তা/এসএ
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ