শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০১:৫৪
ব্রেকিং নিউজ

অ্যাম্বুলেন্সে শিশুর মৃত্যু : মূল আসামিসহ গ্রেফতার ৩

অ্যাম্বুলেন্সে শিশুর মৃত্যু : মূল আসামিসহ গ্রেফতার ৩

উত্তরণবার্তা প্রতিবেদক : সাভার উপজেলার আশুলিয়ায় অ্যাম্বুলেন্স আটকে রেখে চালককে মারধরের সময় ভেতরে থাকা ক্যানসারে আক্রান্ত ৯ বছরের আফসানার মৃত্যুর ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ১ ফেব্রুয়ারি মঙ্গলবার রাতে নিহত শিশুর বাবা আলম মিয়া বাদী হয়ে ৭ জনের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা দায়ের করেছেন। এ ঘটনায় এখন পর্যন্ত মূল আসামিসহ তিন জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে দুই জনকে ৫ দিনের রিমান্ড চাইলে আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন। আটক মূল আসামি নজরুল ইসলাম বর্তমানে পুলিশ হেজাফতে রয়েছে। ২ ফেব্রুয়ারি বুধবার দুই জনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সামিউল ইসলাম। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মামলার প্রধান আসামি মাইক্রোবাসের চালক নজরুল ইসলাম, তার সহযোগী টাঙ্গাইল জেলার ভুয়াপুর থানার দোপাকান্দী গ্রামের আব্দুর রহমান খানের ছেলে হানিফ খান (৪৫) এবং একই থানা এলাকার খুপিবাড়ী গ্রামের সুরুজ মন্ডলের ছেলে মো. ইমরান (২৫)।

জানা যায়, মঙ্গলবার বিকেলে ক্যানসারে আক্রান্ত শিশু আফসানাকে বহনকারী অ্যাম্বুলেন্সটি মহাখালী ক্যান্সার হাসপাতাল থেকে গ্রামের বাড়ি গাইবান্ধায় ফিরছিল। পথে একটি মাইক্রবাসকে ওভারটেক করে আশুলিয়ার বাইপাইলে পৌঁছালে মাইক্রোবাসটি দ্রুত সামনে এসে অ্যাম্বুলেন্সটির গতি রোধ করে। ওভারটেকের কারণে ক্ষুব্ধ হয়ে মাইক্রোবাসের চালক নজরুল নেমে অ্যাম্বুলেন্সের চালক মারুফ ও সহকারী ইমনকে মারধর শুরু করে। একপর্যায়ে অ্যাম্বুলেন্সের চাবিটিও ছিনিয়ে নেয় নজরুল। পরিবারের সবাই এবং অ্যাম্বুলেন্সের চালক ও সহকারী বারবার মাইক্রোবাসচালক নজরুল ইসলামকে রোগীর কথা বলে চাবি ফেরত দেয়ার অনুরোধ করলেও তিনি কথা শোনেননি। উল্টো হামলায় অংশ নেয়ার জন্য বাইপাইল প্রাইভেটকারের স্ট্যান্ড থেকে হানিফ খানসহ অন্য সহকর্মীদের ফোন করে ডেকে আনে নজরুল। এদিকে চালকদের আধঘণ্টা তর্কের মধ্যে ছটফট করতে করতেই মারা যায় শিশু আফসানা।

আফসানা আক্তার গাইবান্ধা জেলার সদর থানার মধ্য ধানগড়ার শাপলামিল এলাকার আলম মিয়ার মেয়ে। প্রায় চার মাস ধরে ক্যানসারে আক্রান্ত হয়ে সে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিল। সেখান থেকে ঢাকার মহাখালী ক্যানসার হাসপাতালে পাঠানো হলে শিশু আফসানাকে নিয়ে ঢাকায় আসে পরিবার। ডাক্তার দেখিয়ে মঙ্গলবার অ্যাম্বুলেন্সে করে গ্রামের বাড়ি ফিরছিলেন তারা। কিন্তু পথিমধ্যে এ মর্মান্তিক ঘটনাটি ঘটে।এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সামিউল ইসলাম বলেন, ঘটনায় জড়িত সবার পরিচয় শনাক্ত হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK