শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ২২:২০
ব্রেকিং নিউজ

জালিয়াতি করে টাকা আত্মসাৎ: কারাগারে ১০

জালিয়াতি করে টাকা আত্মসাৎ: কারাগারে ১০

উত্তরণবার্তা প্রতিবেদক : জালিয়াতির মাধ্যমে দেশের বড় বড় শিল্পগ্রুপের ব্যাংক অ্যাকাউন্ট থেকে অর্থ হাতিয়ে নেয়ার মামলায় ডাচ-বাংলা ব্যাংক কর্মকর্তাসহ ১০ জনকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। ৩১ জানুয়ারি সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিবের আদালত শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। কারাগারে যাওয়া আসামিরা হলেন- ডাচ-বাংলা ব্যাংকের কারওয়ান বাজার শাখায় এসএমই সেলস টিম ম্যানেজার জাকির হোসেন, ইয়াসিন আলী, মো. দুলাল হোসাইন, আসলাম, আনিছুর রহমান ওরফে সোহান, মাহবুব ইশতিয়াক ভূইয়া, আব্দুর রাজ্জাক (৪৮), জাকির হোসেন (৪৪), মো. আনোয়ার হোসেন ভূইয়া (৫৬) ও মো. নজরুল ইসলাম (৫০)।

এদিন দুই দিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ভাটারা থানার সাব-ইন্সপেক্টর (নি.) হাসান মাসুদ। আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। ভাটারা থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা সাব-ইন্সপেক্টর মো. ইস্রারাফিল এ তথ্য জানান।  গত ২৮ জানুয়ারি আসামিদের দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরআগে ২৭ জানুয়ারি ভাটারা এলাকায় একটি রেস্টুরেন্ট থেকে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ঢাকার বিভিন্ন এলাকা থেকে আরও পাঁচজনকে গ্রেপ্তার করা হয়।

জানা যায়, বড় বড় কোম্পানির ব্যাংক অ্যাকাউন্টে টার্গেট ছিল চক্রটির। এরই অংশ হিসেবে ডাচ-বাংলা ব্যাংকের বসুন্ধরা আবাসিক এলাকার শাখায় ওয়ালটন গ্রুপের অ্যাকাউন্ট থেকে সাড়ে ৬ কোটি টাকা আরটিজিএস ফর্মে ট্রান্সফারের একটি আবেদন আসে। আবেদনকৃত অর্থ এবি ব্যাংকের মতিঝিল শাখায় ট্রান্সফারের আবেদন করা হয়। তবে বসুন্ধরার ব্যবস্থাপকের কাছে লেনদেনের আবেদনটি অস্বাভাবিক মনে হওয়ায় তিনি ওয়ালটন গ্রুপের সঙ্গে যোগাযোগ করেন। ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে জানানো হয়, তারা এ ধরনের কোনো অর্থ ট্রান্সফারের আবেদন করেননি। পরে ট্রান্সফারের আবেদনটি স্থগিত করা হয়। এ ঘটনায় ওয়ালটন গ্রুপের ফাস্ট সিনিয়র অ‌্যাসিস্টেন্ট ডিরেক্টর পদের আইন কর্মকর্তা সাফায়েত তারিখ ভাটারা থানায় মামলা দায়ের করেন।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK