শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৩:০৬

১৭ ডিসেম্বরে চালু হচ্ছে চিলাহাটি-হলদিবাড়ি রেললাইন : রেলপথমন্ত্রী

১৭ ডিসেম্বরে চালু হচ্ছে চিলাহাটি-হলদিবাড়ি রেললাইন : রেলপথমন্ত্রী

উত্তরণ বার্তা  প্রতিবেদক : বাংলাদেশের চিলাহাটি ও ভারতের হলদিবাড়ি রেললাইন চলতি মাসের ১৭ ডিসেম্বর চালু হচ্ছে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন। রবিবারর সকালে সপ্তাহ ব্যাপী রেলসেবা ও নিরাপত্তা সপ্তাহ-২০২০ উদযাপন উপলক্ষে কমলাপুর রেলওয়ে স্টেশন পরিদর্শন ও যাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন এ সব কথা বলেন। তিনি বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী ১৭ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে চিলাহাটি হলদিবাড়ি রেললাইনের উদ্বোধন করবেন।
 
তিনি আরো বলেন, বর্তমানে আমাদের ট্রেনের সংখ্যা বেড়েছে কিন্তু ট্রেন লাইনের সংখ্যা বাড়ছে না। আমাদের ট্রেন লাইনগুলো বেশির ভাগই এক লাইনে চলাচল করে। ট্রেন লাইনগুলো যতদিন পর্যন্ত এক লাইন থেকে ডাবল লাইন না করা হবে ততদিন পর্যন্ত ট্রেনের শিডিউল বিপর্যয় এড়ানো যাবে না। রেলের যাত্রীসেবার মানের বিষয়ে রেলমন্ত্রী বলেন, রেলের প্রতি ধীরে ধীরে মানুষের আগ্রহ বেড়েছে। সেবা নিয়েও তারা অসন্তুষ্ট নয়। 
 
তবে যাত্রীদের পরিপূর্ণ সেবা দেয়ার জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। আপনারা জানেন ইতোমধ্যেই আমরা বিমানবন্দর স্টেশনে প্ল্যাটফর্ম উঁচু করেছি। একই সঙ্গে কমলাপুর রেলস্টেশনে ও আমরা দুটি প্ল্যাটফর্ম মিটারগেজ ট্রেনের সমান উঁচু করব। রেল সেবা সপ্তাহ প্রসঙ্গে মন্ত্রী বলেন, রেল সেবা ও নিরাপত্তা সপ্তাহ আমরা পালন করছি। সেবা সপ্তাহে আমাদের যেসব কর্মকর্তা আছেন তারা সচেতন হবেন যাত্রীদের পরিপূর্ণ সেবা দেওয়ার বিষয়ে। এর পাশাপাশি যাত্রীদের অভিযোগ গুলো শুনে ব্যবস্থা নেয়া হবে। এ সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক, রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক অপারেশন প্রমুখ।
 
উত্তরণ বার্তা/এআর
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ
আরও সংবাদ