সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১১:০৫
ব্রেকিং নিউজ

সাংবাদিকদের মাধ্যমে মানুষ সংসদীয় কার্যক্রম সম্পর্কে জানতে পারছে

সাংবাদিকদের মাধ্যমে মানুষ সংসদীয় কার্যক্রম সম্পর্কে জানতে পারছে

উত্তরণবার্তা ডেস্ক :  মুজিববর্ষ উপলক্ষে বিশেষ অধিবেশন আয়োজন ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বিশেষ আলোচনা জাতীয় সংসদের দু’টি ঐতিহাসিক মাইলফলক বলে মন্তব্য করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেছেন, মুজিববর্ষ, মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিজয় দিবস স্বতঃস্ফূর্তভাবে দেশের মানুষ উদযাপন করেছে। প্রধানমন্ত্রীর সুদক্ষ নেতৃত্বে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরে স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণ একটি ঐতিহাসিক ঘটনা।
 
জাতীয় সংসদ ভবনস্থ মিডিয়া সেন্টারে গতকাল মঙ্গলবার রাতে ‘সংসদ বিটে কর্মরত সাংবাদিকদের বার্ষিক শীতকালীন প্রীতিভোজ-২০২২’ অনুষ্ঠানে বক্তৃতায় এসব কথা বলেন তিনি। সাংবাদিক নিখিল চন্দ্র ভদ্রের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)’র সভাপতি নজরুল ইসলাম মিঠু. পার্লামেন্ট জার্ণালিস্ট এসোসিয়েশনের সভাপতি উত্তম চক্রবর্তী, সংসদ সচিবালয়ের পরিচালক মো. তারিক মাহমুদ, সাংবাদিক আসাদুজ্জামান সম্রাট ও কাজী সোহাগ।
 
অনুষ্ঠানে স্পিকার বলেন, করোনার মধ্যেও সংবিধানের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে সংসদ অধিবেশন বসেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনাকালীন সকলের অর্থনৈতিক সুরক্ষা ও মানুষের জীবন বাঁচানো সম্ভব হয়েছে। সারাবিশ্বে আবারও করোনা সংক্রমণ বাড়ছে। এ বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে। কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চললে চলমান করোনা সংকট মোকাবেলা করা সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
 
ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, সাংবাদিকদের লেখনীর মাধ্যমে সাধারণ মানুষ নিয়মিত সংসদীয় কার্যক্রম সম্পর্কে জানতে পারছেন। সবসময়ই তারা দায়িত্বশীল ভূমিকা পালন করেন। অতীতে যারা পার্লামেন্ট বিটে কাজ করেছেন তারাও খুবই আন্তরিকভাবে সহযোগিতা করে থাকেন। এছাড়া এই বিটে নারী সাংবাদিকদের অন্তর্ভুক্তি খুবই যুগোপযোগী ও ইতিবাচক। যা প্রতিনিয়ত বাড়ছে। সংসদীয় কার্যক্রম তুলে ধরতে পার্লামেন্ট জার্নালিস্টরা আরো দায়িত্বশীল ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন স্পিকার।
উত্তরণবার্তা/এসএ
 
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ