রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৮:৫৩
ব্রেকিং নিউজ

প্রধানমন্ত্রী শ্রমিক-মজুরদের দুঃখ কষ্ট হৃদয় দিয়ে অনুভব করেন: কৃষিমন্ত্রী

প্রধানমন্ত্রী শ্রমিক-মজুরদের দুঃখ কষ্ট হৃদয় দিয়ে অনুভব করেন: কৃষিমন্ত্রী

উত্তরণবার্তা প্রতিবেদক : কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক বলেছেন, নতুন জাত ও প্রযুক্তি উদ্ভাবনে কৃষি শ্রমিকদের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। বিজ্ঞানীদের মেধা ও মনন আর কৃষি শ্রমিকদের শ্রম ও ঘামে দেশে শতাধিক উচ্চফলনশীল ধানের জাত উদ্ভাবন করতে সক্ষম হয়েছে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি)। যা দেশের খাদ্য নিরপত্তায় গুরুত্বপূর্ণ অবদান রাখছে। 
 
কৃষিমন্ত্রী শুক্রবার সকালে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটে নব নির্মিত শ্রমিক কলোনী ভবন উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কৃষিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিক-মজুরদের দুঃখ কষ্ট হৃদয় দিয়ে অনুভব করেন। তাই মুজিব শতবর্ষের উপহার হিসাবে শ্রমজীবী মানুষের আবাসনের জন্য নানা উদ্যোগ গ্রহণ করেছেন। ব্রি’র নব নির্মিত শ্রমিক কলোনী ভবন এর একটি বাস্তব উদাহরণ।
 
অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয়ের বিদায়ী সিনিয়র সচিব মেসবাহুল ইসলাম, নব নিযুক্ত কৃষি সচিব মো. সাইদুল ইসলাম, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো. শাহজাহান প্রমুখ উপস্থিত ছিলেন। কৃষিমন্ত্রী ব্রি উদ্ভাবিত নতুন কম্ভাইন্ড হার্ভেস্টার প্রযুক্তি পরিদর্শন এবং ব্রি প্রঙ্গনে কৃষি মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারী কল্যান সমিতি আয়োজিত বার্ষিক পূর্ণমিলনী অনুষ্ঠানে যোগ দেন।  
উত্তরণবার্তা/এসএ নাছির 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ