মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০১:০৭

করোনায় আরও ৫ হাজার মানুষের মৃত্যু

করোনায় আরও ৫ হাজার মানুষের মৃত্যু

উত্তরণবার্তা ডেস্ক : মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও প্রায় ৫ হাজার মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে প্রায় সাড়ে ৫ লাখ মানুষের। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, মঙ্গলবার (২১ ডিসেম্বর) সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৩ লাখ ৭৬ হাজার ৫৬৬ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৭ কোটি ৫৭ লাখ ৯০ হাজার ৫৭৩ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২৪ কোটি ৭৩ লাখ ৫৫ হাজার ৬৬৬ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ৯৩৯ জন। এর আগের দিন করোনায় মারা ৩ হাজার ৬৫৫ জন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ৪৫ হাজার ৬২৬ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৪ লাখ ৬৬ হাজার ৮৬১ জনের। গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে যুক্তরাজ্যে। এই সময়ে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৩০ হাজার ২৪২ জনের এবং মারা গেছেন ৫২০ জন। দেশটিতে এখন পর্যন্ত ৫ কোটি ২০ লাখ ২৮ হাজার ৫১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ২৮ হাজার ৬১১ জন মারা গেছেন।

গত এক দিনে করোনায় রাশিয়ায় সবচেয়ে বেশি লোক মারা গেছেন। এই সময়ে করোনায় মারা গেছেন ১ হাজার ১৯ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৭ হাজার ২২ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ২ লাখ ৪১ হাজার ৮১২ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৯৮ হাজার ২২২ জনের। ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ