রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ২০:২৮
ব্রেকিং নিউজ

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১, শনাক্ত ২১১

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১, শনাক্ত ২১১

উত্তরণবার্তা প্রতিবেদক : গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন শনাক্ত হয়েছেন ২১১ জন। তাছাড়া গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে মারা গেছেন একজন, গতকাল চারজনের মৃত্যুর কথা জানানো হয়েছিল। গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার এক দশমিক ২২ শতাংশ, গতকাল এটা ছিল এক শতাংশের নিচে; শূন্য দশমিক ৮৭ শতাংশ।
 
স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, নতুন শনাক্ত হওয়া ২১১ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত সরকারি হিসেবে করোনাতে মোট রোগী শনাক্ত হলেন ১৫ লাখ ৮১ হাজার ৮৩ জন আর মারা যাওয়া একজনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ২৮ হাজার ৪৮ জন।করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৬৮ জন, তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত মোট ১৫ লাখ ৪৫ হাজার ৫৭১ জন সুস্থ হয়ে উঠলেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।
 
গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৭ হাজার ৩৪৭টি আর নমুনা পরীক্ষা হয়েছে ১৭ হাজার ৩৩২টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১২ লাখ ৬৬ হাজার ৭৪টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৯ লাখ ৩৩ হাজার ৪৮৫টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩৩ লাখ ৩২ হাজার ৫৮৯টি।
 
দেশে এখন পর্যন্ত রোগী শনাক্তে হার ১৪ দশমিক তিন শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৫ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ। অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তি একজন পুরুষ। তার বয়স ৫১ থেকে ৬০ বছরের ভেতরে। তিনি ঢাকা বিভাগের বাসিন্দা এবং তার মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়। তাকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯৪৩ জন। করোনায় নারী মারা গেলেন মোট ১০ হাজার ১০৫ জন।
উত্তরণবার্তা/এসএ
 
 
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK