রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ২০:২৭
ব্রেকিং নিউজ

ভাসানচরে পৌঁছেছেন আরও ৬১৩ রোহিঙ্গা

ভাসানচরে পৌঁছেছেন আরও ৬১৩ রোহিঙ্গা

উত্তরণবার্তা প্রতিবেদক : চট্টগ্রাম থেকে ভাসানচরে পৌঁছেছেন আরও ৬১৩ রোহিঙ্গা নাগরিক। দুইটি জাহাজে করে রোহিঙ্গাদের আর একটি জাহাজে করে তাদের মালপত্র নিয়ে যাওয়া হয়। ১৮ ডিসেম্বর শনিবার সকাল ১০টা ২০ মিনিটে চট্টগ্রাম বোট ক্লাব থেকে নৌবাহিনীর তিনটি জাহাজ তাদের নিয়ে ভাসানচরের উদ্দেশে রওনা হয়। বিকেলে জাহাজ তিনটি ভাসানচরে পৌঁছেছেন বলে সংশ্লিষ্টরা নিশ্চিত করেছেন।

এর আগে ভাসানচরে নেয়ার উদ্দেশে ১৭ ডিসেম্বর শুক্রবার রোহিঙ্গাদের কক্সবাজারের উখিয়া থেকে চট্টগ্রামে আনা হয়। রাতে তারা চট্টগ্রামের বিএএফ শাহীন কলেজ মাঠের অস্থায়ী তাঁবুতে অবস্থান করেন। সেখানেই তাদের খাবারের ব্যবস্থা করা হয়। বিকেলে তারা ভাসানচরে গিয়ে পৌঁছেন। এর আগে সকাল সাড়ে ৯টার দিকে কড়া নিরাপত্তায় বিএএফ শাহীন কলেজের অস্থায়ী ট্রানজিট ক্যাম্প থেকে পতেঙ্গা বোট ক্লাবে নিয়ে যাওয়া হয় তাদের।

উল্লেখ্য, প্রায় আট মাস পর গত ২৫ নভেম্বর ৩৭৯ জন রোহিঙ্গা ভাসানচরে পৌঁছান। এর আগে ছয় দফায় প্রায় ১৮ হাজার ৬০০ রোহিঙ্গাকে ভাসানচরে নিয়ে যাওয়া হয়। মাঝখানে প্রায় আট মাস বন্ধ থাকার পর আজ থেকে আবার রোহিঙ্গাদের ভাসানচরে নিয়ে যাওয়া হচ্ছে। স্বরাষ্ট্র এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, জোরপূর্বক বাস্তচ্যুত হয়ে মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গার সংখ্যা বর্তমানে ১১ লাখ ১৮ হাজার ৫৭৬ জন।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK