রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৮:৪৬
ব্রেকিং নিউজ

দেশের বিভিন্ন স্থানে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

দেশের বিভিন্ন স্থানে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

উত্তরণবার্তা  প্রতিবেদক : ‘শতবর্ষে জাতির পিতা, সুবর্ণে স্বাধীনতা, অভিবাসনে আনবো মর্যাদা ও নৈতিকতা’ প্রতিপাদ্য নিয়ে আজ দেশের বিভিন্ন স্থানে পালিত হচ্ছে আন্তর্জাতিক অভিবাসী দিবস।
প্রতিবেদকরা জানান-
নাটোর: বেলা ১১ টায় আন্তর্জাতিক অভিবাসী দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনলাইন প্লাটফর্মের আলোচনায় সভা প্রধানের দায়িত্ব পালন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নাদিম সারওয়ার। জেলা প্রশাসনের সহকারী কমিশনার খালিদ হাসানের সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহণ করেন অতিরিক্ত পুলিশ সুপার মো. মোহসীন, পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক রওশন আরা বেগম, নাটোর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মোঃ গোলাম নবী, নাটোর প্রেস ক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন, ইউনাইটেড প্রেস ক্লাবের সভাপতি রোজাউল করিম, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপক মোস্তাফিজুর রহমান, জেলার শ্রেষ্ঠ বৈদেশিক মুদ্রা আহরণকারী সুবিধ বর্ধন মুন প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বর্তমান সরকার অভিবাসনকে সর্বাধিক গুরুত্ব প্রদান করেছে। প্রবাসে আমাদের দেশের নাগরিকদের সর্বাধিক সুরক্ষা প্রদানের ব্যবস্থা গ্রহন করেছে। বৈধ পথে বৈদেশিক মুদ্রা আনয়নের জন্যে দুই শতাংশ হারে প্রণোদনা প্রদান করা হচ্ছে। প্রবাস গমনেচ্ছুকদের দক্ষতা সৃষ্টির লক্ষ্যে কারিগরি ও প্রযুক্তি শিক্ষা ও প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণে প্লাটফর্ম তৈরী করে দিয়েছে। জামানতবিহীন ঋণ প্রদানের পরিধি বিস্তৃত করেছে। সংশ্লিষ্ট ব্যক্তিরা সরকারের প্রদত্ত এসব সুবিধা গ্রহন করে নিরাপদ অভিবাসনের মাধ্যমে নিজের ও দেশের উন্নয়নে ভূমিকা রাখবেন বলে বক্তারা আশা প্রকাশ করেন।

নড়াইল: জেলা প্রশাসনের আয়োজনে সকালে র‌্যালি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো. ফকরুল হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবাশিষ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) শাশ্বতী শীল প্রমুখ। এসময় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ উপস্থিত ছিলেন।

মাগুরা:  সকাল ১০ টায় জেলা কালেক্টরেট চত্বর থেকে একটি র‌্যালি শহর প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন  অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আফাজ উদ্দিন। বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসান, জেলা তথ্য অফিসার রেজাউল করিম, জেলা আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারি পরিচালক মধুসূধন সরকার, মাগুরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ সহিদুল ইসলাম প্রমুখ। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় জেলা প্রশাসন এই অনুষ্ঠানের আয়োজন করে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ