রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৯:৪৯
ব্রেকিং নিউজ

সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

উত্তরণবার্তা ডেস্ক : পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। ১৫ ডিসেম্বর বুধবার সকাল ৯টায় জেলার তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যা সারাদেশের মধ্যে সর্বনিম্ন বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ জানান, জেলায় দিনের থেকে রাতের তাপমাত্রা ক্রমেই হ্রাস পাচ্ছে। তাপমাত্রা আরও কমতে পারে। এছাড়া, পঞ্চগড়ে গত কয়েকদিন ধরে ভিন্নভাবে শীতের আমেজ শুরু হয়েছে। দিনভর গরম আবহাওয়া থাকলেও রাতে পুরো দমে অনুভূত হচ্ছে শীত। একই সঙ্গে গভীর রাত থেকে সকাল পর্যন্ত ঝড়ছে কুয়াশা। পাল্লা দিয়ে কমছে তাপমাত্রাও।

উল্লেখ‌্য, হিমালয়ের কাছে হওয়ায় পঞ্চগড়ে বরাবরই শীতের প্রকোপ বেশি থাকে। শীতকালে বেশির ভাগ সময় দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করে প্রান্তিক এ জেলায়। এবারো জেঁকে বসেছে শীত। দিনভর রোদের তীব্রতা থাকলেও সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে বাড়ছে ঠাণ্ডা, বাড়ছে শীতের অনূভূতি। রাত বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার পরিমাণও বৃদ্ধি পাচ্ছে। ভোর পর্যন্ত কুয়াশাচ্ছন্ন থাকছে বিভিন্ন এলাকা। তীব্র শীতে বিপর্যস্ত হয়ে পড়ছে জনজীবন। গরম কাপড়ের অভাবে দুর্ভোগ বাড়ছে নিম্ন আয়ের মানুষের। অনেকেই খড়কুটা জ্বালিয়ে শীত নিবারনের চেষ্টা করছেন।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK