শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ২১:৩৬

সহযোগিতা করতে গিয়ে অপহরণের শিকার হন আতিয়ার

সহযোগিতা করতে গিয়ে অপহরণের শিকার হন আতিয়ার

উত্তরণবার্তা প্রতিবেদক : সহযোগিতা করতে গিয়ে অপহরণের শিকার হয়েছিলেন রাজধানীর মিরপুরের বাসিন্দা আতিয়ার রহমান (৬২)। মুক্তিপণ হিসেবে ১০ লাখ টাকা দাবি করেছিল অপহরণকারীরা। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন অভিযান চালিয়ে গাইবান্ধার বামনডাঙ্গা থেকে আতিয়ার রহমানকে উদ্ধার করেছে। পাশাপাশি, অপহরণ চক্রের মূল হোতা আশিকুর রহমানকে গ্রেপ্তার করেছে র‌্যাব। ১০ ডিসেম্বর শুক্রবার দুপুরে র‌্যাব-৪ থেকে এসব তথ্য জানানো হয়েছে।

র‌্যাব জানিয়েছে, ৭ ডিসেম্বর সকাল আনুমানিক সাড়ে ১০টায় আতিয়ার রহমানের কাছে ফোন করে সহযোগিতা চান গাইবান্ধা থেকে ঢাকায় আসা অপহরণ চক্রের সদস্য আতিয়ার ও আসাদুল। তারা আতিয়ার রহমানকে মহাখালীতে আসতে বলেন। আতিয়ার রহমান তাদের কথামতো মহাখালীতে আসার পর তিতুমীর কলেজের সামনে অপহরণকারী আতিয়ার ও আসাদুলসহ আরও ৫-৬ জন তাকে একটি সাদা রঙের মাইক্রোবাসে জোর করে টেনে তোলে এবং হাত পেছনে বেঁধে ফেলে। আতিয়ার রহমানকে কোনো কথা বলতে না দিয়ে আবদুল্লাহপুর হয়ে গাজীপুরের দিকে নিয়ে যায়। এ সময় আতিয়ার রহমানকে শারীরিক আঘাত ও গালিগালাজ করে তারা। অপহরণকারীরা আতিয়ারের সঙ্গে থাকা মোবাইল ফোন এবং মানিব্যাগে থাকা টাকা কেড়ে নেওয়া হয়। মানিব্যাগে থাকা একটি এটিএম কার্ড পেয়ে তাতে থাকা সব টাকা তুলে দিতে বলে অপহরণকারীরা।

পরে আতিয়ার রহমানকে নিয়ে গাইবান্ধার দিকে রওনা দেয় অপহরণকারীরা। গাইবান্ধার বামনডাঙ্গায় একটি বাড়িতে সারা রাত তাকে আটকে রাখা হয়। সেখানে আতিয়ার রহমানের ওপর নির্যাতন চালায় অপহরণ চক্রের সদস্য আশিক, মারুফ ও আলামিন। মোবাইলে অপহৃতের পরিবারের কাছে মুক্তিপণ দাবি করে অপহরণ চক্র। আতিয়ার রহমানের কাছ থেকে জোরপূর্বক একটি ব্যাংক চেকে স্বাক্ষরও নেওয়া হয়। সারা রাত নির্যাতন শেষে পরদিন ৮ ডিসেম্বর আতিয়ার রহমানকে গাইবান্ধা শহরে নিয়ে যাওয়া হয়। একটি এটিএম বুথে গিয়ে কার্ড পাঞ্চ করে টাকা তুলতে গেলে দেখা যায়, আতিয়ার রহমানের অ্যাকাউন্ট ব্লক করা। এতে অপহরণকারীরা ক্ষিপ্ত হয়ে তাকে নিয়ে বিভিন্ন জায়গায় ঘোরাতে থাকে এবং মেরে ফেলার হুমকি দেয়। একপর্যায়ে তার পরিবারের সঙ্গে কথা বলে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। টাকা না দিলে মেরে ফেলার হুমকি দেয়। আতিয়ার রহমানের পরিবার মুক্তিপণ না দেওয়ায় সন্ধ্যায় তাকে একটি খোলা মাঠের মধ্যে নিয়ে যায় এবং মেরে ফেলার ভয় দেখায়। এর মধ্যে বার বার আতিয়ারের পরিবারকে টাকা পাঠানোর জন্য চাপ দেয়া হয়। একপর্যায়ে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অপহরণকারীরা দৌড়ে পালিয়ে যায়। র‌্যাবের আভিযানিক দল ভোরে বামনডাঙ্গা রেলস্টেশনের পাশের খোলা মাঠ থেকে আতিয়ার রহমানকে উদ্ধার করে।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ