রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৭:৪৩
ব্রেকিং নিউজ

আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য উন্মোচন করা হবে : ডিএনসিসি মেয়র

আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য উন্মোচন করা হবে  :  ডিএনসিসি মেয়র

উত্তরণবার্তা প্রতিবেদক :  ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, তুরস্কের রাজধানী আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য উন্মোচন ও বঙ্গবন্ধুর নামে একটি উদ্যানের উদ্বোধন করা হবে।আজ বিকালে গুলশানের নগর ভবনে ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আসন্ন তুরস্ক সফরসহ সার্বিক বিষয়াদি নিয়ে আলোচনাকালে তিনি একথা বলেন। আগামীকাল শুক্রবার সকালে মেয়র মো. আতিকুল ইসলাম তুরস্কের রাজধানী আঙ্কারার উদ্দেশ্যে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন।

আতিকুল ইসলাম আরো বলেন, আগামী ১৩ ডিসেম্বর তুরস্কের রাজধানী আঙ্কারায় উপস্থিত থেকে স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি উদ্যানের উদ্বোধন এবং একই শহরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি আবক্ষ ভাস্কর্য উন্মোচন করবেন। তিনি বলেন, ১০ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত তুরস্কে অবস্থানকালে আঙ্কারার মেয়রের সঙ্গে অর্থনৈতিক, শিক্ষা, সংস্কৃতি, খেলাধুলা, কারিগরী, বিজ্ঞান, প্রযুক্তি, শিল্প ও বাণিজ্য প্রভৃতি বিষয়ে পারস্পরিক সহযোগিতার জন্য গুরুত্বপূর্ণ বৈঠকে মিলিত হবেন।

ডিএনসিসি মেয়র বলেন, বনানী এলাকায় তুরস্কের জাতির জনকের নামে একটি সড়ক রয়েছে যার নাম কামাল আতাতুর্ক সরণি। সম্প্রতি কামাল আতাতুর্ক সরণি সংলগ্ন পার্কটিও কামাল আতাতুকের্র নামে নামকরণের সিদ্ধান্ত হয়েছে। তিনি বলেন, তাঁর এই সফর আঙ্কারার সঙ্গে ডিএনসিসির বিশেষ করে তুরস্কের সঙ্গে বাংলাদেশের বিদ্যমান সৌহার্দপূর্ণ সম্পর্ককে আরও সুদৃঢ় করবে। এ সময় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজাসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ