রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৯:০৯
ব্রেকিং নিউজ

ভারতের পররাষ্ট্র সচিব ঢাকায়

ভারতের পররাষ্ট্র সচিব ঢাকায়

উত্তরণবার্তা  ডেস্ক : দুই দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা। ৭ ডিসেম্বর মঙ্গলবার সকাল ১০টার দিকে ঢাকায় পৌঁছান তিনি। বিমানবন্দরে তাকে স্বাগত জানান পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের ঢাকা সফরের বিস্তারিত কর্মসূচি চূড়ান্ত করতে দেশটির পররাষ্ট্র সচিবের এই সফর।

বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠকের পাশাপাশি পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করার কথা রয়েছে তার।এছাড়া, বিকেলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করার কথা রয়েছে তার। আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন সাবেক বাংলাদেশে নিযুক্ত ভারতের এই রাষ্ট্রদূত।

বিজয়ের ৫০ বছর উদযাপনে ঢাকা আসছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। ১৬ ডিসেম্বর সুবর্ণজয়ন্তীর পাশাপাশি বাংলাদেশের রাষ্ট্রপতি ও  প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন তিনি। সেই প্রস্তুতির অংশ হিসেবে আজ ঢাকা এলেন ভারতের পররাষ্ট্র সচিব। দ্বিপাক্ষিকি বৈঠকে বসবেন দুদেশের পররাষ্ট্র সচিব। এবারের দ্বিপাক্ষিক বৈঠকে সীমান্ত হত্যা বন্ধ আর তিস্তার পানি চুক্তি সইয়ের কথা তুলবে বাংলাদেশ।

পাশাপাশি দুদেশের যোগাযোগ বা কানেকটিভিটি বাড়ানোর ওপর গুরুত্ব দেওয়ার কথা জানিয়েছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। পাশাপাশি বিদ্যমান সমস্যা সমাধান ও ভবিষ্যৎ কর্মকৌশল নির্ধারণে নিয়মিত আলোচনার ওপর জোর দিচ্ছেন পররাষ্ট্র সচিব। মুজিব শতবর্ষ উপলক্ষে গত মার্চে ঢাকা এসেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ডিসেম্বরে আসছেন দেশটির রাষ্ট্রপতি।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ