বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৯:৪৫

তাইজুলের জোড়া আঘাতে বাংলাদেশের দারুণ শুরু

তাইজুলের জোড়া আঘাতে বাংলাদেশের দারুণ শুরু

উত্তরণবার্তা ডেস্ক : অভিষিক্ত ওপেনার আব্দুল্লাহ শফিককে তৃতীয় দিনের শুরুতেই সাজঘরে পাঠিয়েছেন স্পিনার তাইজুল ইসলাম। তৃতীয় দিন তিনি ১ রানও কর‍তে পারেননি। তাইজুলের স্কিড করা বল লাগে শফিকের পায়ে, জোরালো আবেদনে সাড়া দেন আম্পায়ার। পাকিস্তান রিভিউ নেওয়ার চেষ্টা করেনি। শফিক আউট হন ১৬৬ বলে ৫২ রান করে।

এখানেই শেষ নয় পরের বলেই তাইজুল ফেরান আজহার আলীকে। নতুন ব্যাটসম্যান আজহারের পায়ে লাগলেই জোরালো আবেদন করেন তাইজুলরা। কিন্তু আম্পায়ার সাড়া দেননি। বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক রিভিউ নিতে দেরি করেননি। পরে দেখা যায় আজহার পরিস্কার আউট। ০ রানে ফেরেন এই ব্যাটসম্যান। উল্লাসে মেতে ওঠে বাংলাদেশ শিবির। দিনের প্রথম ওভারেই জোড়া উইকেট নিয়ে সুন্দর শুরু এনে দিয়েছেন তাইজুল। তিনি এখন হ্যাটট্রিকের মুখে।

বাংলাদেশ: প্রথম ইনিংসে ৩৩০/১০ (লিটন ১১৪, মুশফিক ৯১, মেহেদি ৩৮*)

পাকিস্তান: প্রথম ইনিংসে ১৪৯/২ (আবিদ ৯৪*, বাবর ৩*)

আবিদ-শফিককে থামানোর আশায় বাংলাদেশ

দ্বিতীয় দিন প্রথম ইনিংসে দুই পাকিস্তানি ওপেনার আবিদ আলী-আব্দুল্লাহ শফিক ছড়ি ঘুরিয়েছেন। একজন সেঞ্চুরির খুব কাছে আরেকজন হাফসেঞ্চুরি করে আছেন ক্রিজে। দুজনে দিনের দুই সেশন কাটিয়ে দিয়েছেন কোনো বিপদ ছাড়াই। আজ তৃতীয় দিনের শুরুতেই এখন তাদের থামানোটাই একমাত্র লক্ষ্য টাইগারদের। আবিদ ৯৩ ও শফিক ৫২ রানে দিন শুরু করেন।

দ্বিতীয় দিন এলোমেলো বাংলাদেশ

দিনের শুরুটা এলোমেলো করে দিয়েছেন পেসার হাসান আলী। পেতে পেতেও সেঞ্চুরি পাননি মুশফিক। দ্বিতীয় দিন প্রথম সেশনে বাংলাদেশ ৭৭ রান করতে হারায় ৬ উইকেট। কমপক্ষে আরও এক সেশন ব্যাটিং করতে পারলে দিনটি হতে পারতো বাংলাদেশের। এরপর শুরু হয় পাকিস্তানি দুই ওপেনার আবিদ আলী ও আব্দুল্লাহ শফিকের রাজত্ব। কোনো বিপদ ছাড়াই দ্বিতীয় সেশন পার করে এখন তৃতীয় সেশনও পার করার পথে।

হাফসেঞ্চুরির পর এখন সেঞ্চুরির পথে আবিদ, আর হাফসেঞ্চুরি করে এখনো ক্রিজে আছেন অভিষিক্ত শফিক। ৩৩০ রানের বিপরীতে খেলতে নেমে পাকিস্তান কোনো উইকেট না হারিয়ে ১৪৫ রান তোলে। স্বাগতিকদের থেকে এখনো তারা ১৮৫ রান পিছিয়ে আছে।

১৮০ বলে ৯৩ রান নিয়ে ক্রিজে আছেন আবিদ আলী। তার সঙ্গে ১৬২ বলে  ৫২ রান নিয়ে আছেন শফিক। আবু জায়েদ রাহী-কিংবা তাইজুল ইসলাম; বাংলাদেশের কোনো বোলারই উইকেটের দেখা পাননি। প্রথম দিনের মতো দ্বিতীয় দিনও আলোক স্বল্পতার কারণে খেলা হয়েছে কম।  
উত্তরণবার্তা/এআর  



 

  মন্তব্য করুন
     FACEBOOK