সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৭:৩৬
ব্রেকিং নিউজ

করোনায় মৃত্যু ২ জন, শনাক্ত ১৫৫

করোনায় মৃত্যু ২ জন, শনাক্ত ১৫৫

উত্তরণবার্তা ডেস্ক : গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে মৃত্যু, শনাক্ত এবং সংক্রমণের হার কমেছে। এসময়ে মারা গেছেন দুইজন। গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন ১৫৫ জন। গতকাল তিনজনের মৃত্যু ও ২৩৯ জন শনাক্তের কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার এক দশমিক ১৫ শতাংশ। গতকাল রোগী শনাক্তের হার ছিল এক দশমিক ৪১ শতাংশ।
 
শনিবার (২৭ নভেম্বর) করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় স্বাস্থ্য অধিদফতর। গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন শনাক্ত হওয়া ১৫৫ জনকে নিয়ে দেশে করোনাতে এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৭৫ হাজার ৫৭৯ জন আর মারা যাওয়া দুইজনকে নিয়ে দেশে এখন পর্যন্ত সরকারি হিসেবে আক্রান্ত হয়ে মারা গেলেন ২৭ হাজার ৯৭৫ জন।
 
গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৮৮ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট ১৫ লাখ ৪০ হাজার ১৮ জন সুস্থ হলেন। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৩ হাজার ১৪২টি আর নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ৪৬২টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি আট লাখ ৩২ হাজার ২৪৭টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৭ লাখ ৪৯ হাজার ৬০৯টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩০ লাখ ৮২ হাজার ৬৩৮টি। দেশে এখন পর্যন্ত করোনাতে রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৫৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৪ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৮ শতাংশ।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ
আরও সংবাদ