বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৯:৪৩
ব্রেকিং নিউজ

কানপুরে কিউইদের দিন

কানপুরে কিউইদের দিন

উত্তরণবার্তা ডেস্ক : সর্বশেষ এমনটা দেখা গিয়েছিল ৬ বছর আগে। ভাইজাগে ২০১৩ সালে অ্যালিস্টার কুক ও হাসিব হামিদের পর সফরকারী ওপেনিং জুটিকে ৫০ ওভারের আগেই ভেঙে দিত ভারতীয় বোলাররা। কিন্তু শুক্রবার পারলো না। ৫০ ওভার তো বটেই ৫৭ ওভার শেষে নিউজিল্যান্ডের ওপেনিং জুটিকে আলাদা করতে পারেনি ভারত। যার ফলে কানপুর টেস্টের দ্বিতীয় দিনটা কিউইদেরই। স্বাগতিকদের থেকে ২১৬ রান দূরে থেকে দিন শেষে ১২৯ রান তুলে কেন উইলিয়ামসনের দল।

লাঞ্চের কিছুটা পর বোলিংয়ে নেমে সব দিক থেকেই চেষ্টা করেছিল ভারত। কিন্তু মেলেনি উইকেটের দেখা। নিচু ও মন্থর গতির উইকেটে অনভিজ্ঞতা থাকলেও মানিয়ে নিতে কোনো সমস্যা হয়নি টম ল্যাথাম ও উইল ইয়াং জুটির। যদিও চা-বিরতির পর বেশ সাবধানী ছিলেন তারা, কিন্তু অশ্বিন-জাদেজা-আকসারের মতো স্পিনারদের সেরকম সুযোগই দেননি। তাই দুজনে হাফ-সেঞ্চুরিটা তুলে নেন অনায়াসে। ইয়াং ৭৫ ও ল্যাথাম ৫০ রান থেকে শনিবার নিজেদের ইনিংসের শুরু করবেন।

৪ উইকেটে ২৫৮ রানে দিন শুরু করা ভারতের জন্য রান পাহাড়ের পথটা কঠিন মনে হচ্ছিল না। প্রথম দিন শতকের অপেক্ষায় থাকা অভিষিক্ত শ্রেয়াস আইয়ার শুক্রবার ছুঁয়ে ফেলেন তিন অঙ্ক। কিন্তু তাকে ছাপিয়ে দিনটি নিজের করে নেন টিম সাউদি। ১১ ওভারের বিরতিহীন স্পেলে সাজঘরে পাঠান রবীন্দ্র জাদেজা, ঋদ্ধিমান সাহা, আইয়ার ও আকসারের উইকেট। আগের দিন ভারতীয় অধিনায়ক আজিঙ্কা রাহানেকে ফেরানোয় ইনিংসে ৫ উইকেট লাভ করেন এই কিউই পেসার। যে কারণে ৩৪৫ রানের বেশি এগোতে পারেনি ভারত। স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ১০৫ রান আসে আইয়ারের ব্যাট থেকে। তার সঙ্গে শত রানের জুটি গড়া জাদেজা ফেরেন ৫০ রানেই।      
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK