রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৩:৫১
ব্রেকিং নিউজ

চট্টগ্রামে জেল সুপারসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রামে জেল সুপারসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

উত্তরণবার্তা প্রতিবেদক : চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বন্দিকে নির্যাতন ও হত্যাচেষ্টার অভিযোগে জেল সুপারসহ ৫ কারা কর্মকর্তার বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে। ২৫ নভেম্বর বৃহস্পতিবার আসামি মোহাম্মদ শামিমের স্ত্রী পারভিন আক্তার হিরা চট্টগ্রাম মহানগর হাকিম সরওয়ার জাহানের আদালতে মামলার আবেদন করেন। আদালত আবেদনটি গ্রহণ করে আগামী ৩০ নভেম্বর আদেশের জন্য অপেক্ষমাণ রেখেছেন।

অভিযুক্তরা হলেন- চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার শফিকুল ইসলাম, জেলার দেওয়ান তারিকুল ইসলাম, ডেপুটি জেলার মো. সাইমুর, কারারক্ষী সবুজ দাশ এবং সুবেদার মো. এমদাদ হোসেন। গণমাধ্যমকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী বখতেয়ার উদ্দিন। আদালতে দায়েরকৃত আবেদনে বাদী পারভিন আক্তার হিরা জানান, ২০০৪ সাল থেকে তার স্বামী সাজাপ্রাপ্ত আসামি হিসেবে চট্টগ্রাম কারাগারে বন্দি রয়েছেন। অভিযুক্তরা কারা অভ্যন্তরে বিভিন্ন সময় মো. শামিমকে শারীরিকভাবে নাজেহাল ও মারধর করেছেন।

স্বামীর উদ্ধৃতি দিয়ে মামলার আবেদনে তিনি আরও উল্লেখ করেন, ঠিক সময়ে খাবার না দেওয়ার অভিযোগ করায় চলতি বছরের ১২ জুলাই জেলার তারিকুল বন্দি শামীমকে বেধড়ক মারধর করেন। এরপর ১৭ জুলাই ভোরে এমদাদ, সবুজ ও সাইমুর গিয়ে তাকে কারা অভ্যন্তরে একটি আম গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করেন। এরপর তাকে জেলারের অফিসে নিয়ে যাওয়া হয়। তখন জেলার তারিকুল বলেন- শালা এখনও মরে নাই, মরিলে এক কলম লিখে দেব, কিছুই হবে না। এ কথা বলে জেলারও শামীমকে আবার মারধর করেন। এরপর শামীমকে কুমিল্লা কারাগারে পাঠানো হয়। উল্লেখ্য, একাধিক মামলার আসামি হিসেবে ২০০৪ সাল থেকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন (বর্তমানে কুমিল্লা কারাগারে) মো. শামিম। একটি মামলায় তার ফাঁসির আদেশ হলে পরে আপিলে তার যাবজ্জীবন কারাদণ্ড হয়। এছাড়া বিচারিক প্রক্রিয়ায় রয়েছে একাধিক মামলা।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK