শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২৩:০২

উত্তর প্রদেশে গরুর জন্য অ্যাম্বুলেন্স সেবা চালু হচ্ছে

উত্তর প্রদেশে গরুর জন্য অ্যাম্বুলেন্স সেবা চালু হচ্ছে

উত্তরণবার্তা ডেস্ক : ভারতের উত্তর প্রদেশে গরুর জন্য অ্যাম্বুলেন্স সেবা চালু হচ্ছে। এনডিটিভি অনলাইনে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। গতকাল রোববার রাজ্যের দুগ্ধ উন্নয়ন, পশুপালন ও মৎস্যবিষয়ক মন্ত্রী লক্ষ্মী নারায়ণ চৌধুরী বলেন, উত্তর প্রদেশ সরকার গুরুতর রোগে আক্রান্ত গরুর জন্য অ্যাম্বুলেন্স পরিষেবা চালু করতে প্রস্তুত।

লক্ষ্মী নারায়ণ চৌধুরী আরও বলেন, এ পরিষেবা চালুর জন্য ৫১৫টি অ্যাম্বুলেন্স প্রস্তুত রয়েছে। খবরে বলা হয়, ভারতে উত্তর প্রদেশেই সম্ভবত প্রথম অসুস্থ গরুর জন্য অ্যাম্বুলেন্স পরিষেবা চালু হচ্ছে। লক্ষ্মী নারায়ণ চৌধুরী সাংবাদিকদের বলেন, ১১২ জরুরি পরিষেবা নম্বরের মতোই নতুন পরিষেবাটি গুরুতর অসুস্থ গরুর দ্রুত চিকিৎসার পথ প্রশস্ত করবে।
বিজ্ঞাপন

রাজ্যের পশুপালনবিষয়ক মন্ত্রী জানান, অ্যাম্বুলেন্স পরিষেবার জন্য অনুরোধ জানানোর ১৫ থেকে ২০ মিনিটের মধ্যে একজন পশুচিকিৎসক, দুজন সহকারীসহ একটি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছে যাবে। আগামী ডিসেম্বরের মধ্যে এ পরিষেবা শুরু হতে পারে। এ প্রকল্পের অধীনে অভিযোগ গ্রহণের জন্য লক্ষ্ণৌতে একটি কলসেন্টার স্থাপন করা হবে। লক্ষ্মী নারায়ণ চৌধুরী জানান, প্রথমে পাইলট প্রকল্প হিসেবে রাজ্যের আটটি জেলায় অ্যাম্বুলেন্স পরিষেবা চালু হবে। উত্তর প্রদেশ রাজ্যের ইতিহাসে যোগী আদিত্যনাথ সরকার প্রথম পথভ্রষ্ট গবাদিপশু রাখার জন্য গো-আশ্রয়কেন্দ্রকে তহবিল দিয়েছে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK