শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৯:১০

সিনেম্যাটিক বোকেহ ফ্লেয়ার পোর্ট্রেট ক্যামেরার ফোন

সিনেম্যাটিক বোকেহ ফ্লেয়ার পোর্ট্রেট ক্যামেরার ফোন

উত্তরণবার্তা ডেস্ক : দেশের বাজারে অপো নিয়ে এসেছে জনপ্রিয় রেনো সিরিজের নতুন ফোন রেনো ৬। এখন চলছে ফোনটির প্রি-বুকিং। রেনো সিরিজের নতুন এই ফোনটিতে বরাবরের মতো এবারও উদ্ভাবনী ও দুর্দান্ত ফিচার নিয়ে এসেছে অপো। রেনো ৬ এর সবচেয়ে আকর্ষণীয় দিক হচ্ছে, এতে রয়েছে উন্নত প্রযুক্তির ফটোগ্রাফি ও ক্যামেরা ফিচার। ফোনটির সিনেম্যাটিক বোকেহ ফ্লেয়ার ফিচার ফটোগ্রাফি প্রিয় মানুষকে নতুন অভিজ্ঞতা দেবে। ফোনটির বিশেষ ফিচারগুলো হলো-

* গ্লো ডিজাইন: রেনো সিরিজের অন্যান্য ফোনের মতো নতুন এ ফোনেও ব্যবহৃত হয়েছে আকর্ষণীয় রেনো গ্লো ডিজাইন। হালকা-পাতলা রাখতে ফোনটির পুরুত্ব রাখা হয়েছে মাত্র ৭.৮ মিলিমিটার ও ওজন মাত্র ১৭৩ গ্রাম। অতিরিক্ত ব্যবহারেও ফোনটি যেন নতুনের মতো থাকে সেজন্য এতে রয়েছে স্ক্যাচ প্রতিরোধক। ফোনটির পেছনের অংশে ব্যবহার করা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট। দুই স্তরের কালার টোনের কারণে ফোনটি দেখতে নজরকাড়া।

* ৬৪ মেগাপিক্সেল এআই কোয়াড-ক্যামেরা: ফটোগ্রাফির জন্য রেনো সিরিজের আলাদা সুনাম রয়েছে। এবারের ফোনটিও এর ব্যতিক্রম নয়। চমৎকার ছবি তোলার জন্য ফোনটিতে রাখা হয়েছে ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ। আছে শক্তিশালী এআই হাইলাইট ভিডিও। এর সঙ্গে রয়েছে সিনেম্যাটিক বোকেহ ফ্লেয়ার পোর্ট্রেট। কম্পিউটেশনাল ফটোগ্রাফি টেকনিক ব্যবহার করে অপো সিনেম্যাটিক বোকেহ ফ্লেয়ার নিয়ে এসেছে। এই ফিচার স্মার্টফোনে ফটোগ্রাফিতে নতুন অভিজ্ঞতা দেবে। সেলফিপ্রেমীদের জন্য এর ক্যামেরায় রয়েছে ৪৪ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এই ক্যামেরা যেকোনো আলোতে নিখুঁত ছবি পাওয়া যাবে। ভ্লগ বা ইউটিউবে ভিডিও করার জন্য আছে এআই হাইলাইট ভিডিও ফিচার। পছন্দমতো পোর্ট্রেট স্টাইল বাছাই করে এআই প্যালেটে সিঙ্গেল ক্লিক করে পছন্দের সব ছবি পাওয়া যাবে।

* বড় ব্যাটারি+৯০ হার্জ রিফ্রেশ রেট: ফোনটিতে ৪৩১০ এমএইচ ব্যাটারি থাকার কারণে চার্জ যেমন দেরিতে ফুরাবে তেমনি ৫০ ওয়াটের ফ্লাশ চার্জ থাকার কারণে দ্রুত চার্জিং হবে। পাশাপাশি ৯০ হার্জ রিফ্রেশ রেট থাকার কারণে টানা ব্যবহারেও কোথাও ফোনটি আটকাবে না। মাত্র ৪৮ মিনিটে ফোনটি শতভাগ চার্জপ্রাপ্ত হবে। সুপার পাওয়ার সেভিং মুড থাকার কারণে মাত্র ৫% চার্জ থাকলেও ন্যাভিগেশন অ্যাপ ব্যবহার করে সবার সঙ্গে সংযুক্ত থাকা যাবে। সুপার নাইটটাইম স্ট্যান্ডবাই মোড থাকার কারণে রাতের বেলায় মাত্র ৩% চার্জ খরচ হবে।

* আরও যা যা থাকছে: মাল্টি কুলিং সিস্টেম থাকার কারণে রেনো ৬ সহজে গরম হবে না। র‌্যাম এক্সপ্যানশন প্রযুক্তি থাকায় ৩ জিবি/৫ জিবি/৭ জিবি পর্যন্ত মেমোরি বাড়ানো সম্ভব। হালনাগাদ অপারেটিং সিস্টেম কালারওএস ব্যবহৃত হওয়ায় ফোনটিতে প্রিমিয়াম অভিজ্ঞতা পাওয়া যাবে। পছন্দমতো ফিচার যোগ করে নেওয়া যাবে। সারাদিনের কর্মব্যস্ত দিন শেষে ‘ও রিল্যাক্স’ অ্যাপ ন্যাচারাল সাউন্ড দিয়ে শরীর ও মনকে শান্ত করবে। ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম সম্বলিত রেনো ৬ দুই কালারে বাজারে পাওয়া যাবে। স্টাইলিশ অরোরা ও স্টেলা ব্ল্যাক কালারের ফোনটির দাম পড়বে ৩২,৯৯০ টাকা।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK