রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৫:৫২
ব্রেকিং নিউজ

কোচ হয়ে বার্সায় ফিরল জাভি

কোচ হয়ে বার্সায় ফিরল জাভি

উত্তরণবার্তা ডেস্ক : রোনাল্ড কোম্যানকে বরখাস্তের পর প্রথম দলের প্রধান কোচ হিসেবে জাভি হার্নান্দেজকে ফেরাল বার্সেলোনা। গত ২৭ অক্টোবর রায়ো ভায়েকানোর কাছে ১-০ গোলে হারের পর ডাচ কোচকে বরখাস্ত করে কাতালান জায়ান্টরা। শুক্রবার আল সাদ তাদের কোচ জাভিকে ছাড়তে সম্মতি দেয়। চুক্তির মাঝপথে রিলিজ ক্লস দিয়ে তাকে স্পেনে ফেরাতে হলো। কিন্তু গুঞ্জন উঠেছিল, রিলিজ ক্লস দিতে অনিচ্ছুক কাতালানরা। শেষ পর্যন্ত চূড়ান্ত ঘোষণা এলো। ২০২৪ সাল পর্যন্ত তার সঙ্গে চুক্তি করেছে বার্সা।
 
বার্সেলোনা এক বিবৃতি দেয়, ‘বর্তমান মৌসুমের বাকি সময় তো বটেই, আরো দুই মৌসুমের জন্য জাভি হার্নান্দেজকে প্রথশ দলের কোচ হিসেবে চুক্তি করতে সম্মতিতে পৌঁছেছে বার্সেলোনা। বার্সার যুব দলে তৈরি জাভি তার বর্তমান ক্লাব কাতারের আল সাদ ছেড়েছেন, কদিন ধরে ক্লাবের মালিকদের সঙ্গে আলোচনা করেই তিনি এসেছেন।’
 
বার্সা আরো জানায়, এই সপ্তাহে ন্যু ক্যাম্পে পা রাখবেন জাভি। ৮ নভেম্বর জনসম্মুখে আসবেন সাবেক এই লিজেন্ডারি মিডফিল্ডার। বার্সার ইতিহাসের সবচেয়ে গোছানো খেলোয়াড় জাভি। ১৯৯৭ থেকে ২০১৫ সাল পর্যন্ত আটটি লা লিগা ও চ্যাম্পিয়নস লিগসহ ২৫ ট্রফি জিতেছেন ন্যু ক্যাম্পে। মেসির পেছনে পড়ার আগে ৭৬৭ ম্যাচ খেলে তিনিই ছিলেন বার্সার সবচেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার। গোল ৮৫টি ও অ্যাসিস্ট ১৮৫টি। ২০১৫ সালে আল সাদে খেলোয়াড় হিসেবে যোগ দেন জাভি। চার বছর খেলার পর স্থায়ী কোচ হিসেবে ক্লাবটিতে থেকে যান তিনি।
উত্তরণবার্তা/এসএ 

  মন্তব্য করুন
     FACEBOOK