রবিবার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৮:২৩
ব্রেকিং নিউজ

সরকারি হাসপাতালে সব ধরনের রোগের চিকিৎসা শুরু

সরকারি হাসপাতালে সব ধরনের রোগের চিকিৎসা শুরু

উত্তরণবার্তা প্রতিবেদক : করোনার সংক্রমণ কমে আসায় রাজধানীর সব সরকারি হাসপাতালে সাধারণ রোগের চিকিৎসা আবারো পুরোদমে শুরু হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর বলছে, হাসপাতালে করোনা রোগী কমে এসেছে। তাই জেনারেল ও বিশেষায়িত হাসপাতাল গুলোকে সাধারণ রোগীদের সেবার পরিধি আগের অবস্থায় ফিরিয়ে নেয়ার নির্দেশ দেয়া হয়েছে। তবে যে কোন মুহুর্তে করোনা চিকিৎসার জন্যেও প্রস্তুত থাকতে বলা হয়েছে।

রাজধানীর মহাখালীতে ডিএনসিসি করোনা হাসপাতাল এখন প্রায় রোগী শূন্য। ৬০০ সাধারণ শয্যা ও ২০০ আইসিইউ নিয়ে দেশের সবচে বড় এই করোনা হাসপাতালে এখন গড়ে প্রতিদিন রোগী আসছে মাত্র ২০ জন। গেলো এপ্রিলে যাত্রা শুরু করা এই হাসপাতালটি ভবিষ্যতেও করোনার যে কোন পরিস্থিতি মোকাবেলার জন্য নিজেদের প্রস্তুত রাখতে চায়। করোনার রোগী নেই ঢাকা মেডিকেল কলেজেও। তাই এতোদিন করোনার কারণে বন্ধ থাকা প্রায় সব রোগেরই চিকিৎসা শুরু হয়েছে দেশের সবচে বড় এই জেনারেল হাসপাতালে। ওয়ার্ল্ডোমিটারের সবশেষ পরিসংখ্যান বলছে, করোনার সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে যুক্তরাষ্ট্রে। এরপরই ভারত। আর তৃতীয় অবস্থানে ব্রাজিল।

শনাক্ত ও মৃত্যুহার বিবেচনায় বাংলাদেশের অবস্থান এখন বিশ্বে ত্রিশতম। প্রতিদিন গড় শনাক্ত তিনশ’র নীচে। আর মৃত্যু ১০ এর মধ্যে।
তাই ঢাকাসহ দেশের প্রতিটি কোভিড হাসপাতালে আবারও সাধারণ সব রোগের চিকিৎসা শুরুর নির্দেশনা আগেই দিয়েছে স্বাস্থ্য বিভাগ।
যেহেতু প্রতিবেশী দেশে করোনার সংক্রমণ বাড়ছে তাই এখনই হাসপাতালগুলোতে করোনা আক্রান্তদের চিকিৎসা সুবিধা তুলে নিচ্ছে না স্বাস্থ্য বিভাগ। বরং যে কোন পরিস্থিতির জন্য হাসপাতালগুলোকে প্রস্তুত থাকতে বলা হয়েছে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ