রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৮:০৯
ব্রেকিং নিউজ

নোয়াখালীতে যথাযোগ্য মর্যাদায় জেলহত্যা দিবস পালিত

নোয়াখালীতে যথাযোগ্য মর্যাদায় জেলহত্যা দিবস পালিত

উত্তরণবার্তা প্রতিবেদন : আজ ৩রা নভেম্বর শোকাবহ জেলহত্যা দিবস। মানব সভ্যতার ইতিহাসে কলঙ্কময়, রক্তঝরা ও বেদনাবিধুর একটি দিন। ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর ৩রা নভেম্বর মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের নির্জন প্রকোষ্ঠে চার জাতীয় নেতা বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদ, মন্ত্রিসভার সদস্য ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এএইচএম কামরুজ্জামানকে নির্মম ও নৃশংসভাবে হত্যা করা হয়। 
 
একাত্তরের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের শত্রুরা সেদিন দেশ মাতৃকার সেরা সন্তান জাতীয় এই চার নেতাকে শুধু গুলি চালিয়েই ক্ষান্ত হয়নি, কাপুরুষের মতো গুলিবিদ্ধ দেহকে বেয়নেট দিয়ে খুঁচিয়ে ক্ষত-বিক্ষত করে একাত্তরের পরাজয়ের জ্বালা মিটিয়েছিল। প্রগতি-সমৃদ্ধি অগ্রগতি থেকে বাঙালিকে পিছিয়ে দিয়েছিল। দিবসটি উপলক্ষ্যে নোয়াখালী জেলা আওয়ামী লীগের উদ্দ্যেগে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। 
 
উক্ত আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সদস্য আবু জাহের আজাদের সঞ্চালনায় সভাপতিত্ব করেন নোয়াখালী জেলা আওয়ামী লীগের আহবায়ক খায়রুল আনম সেলিম, বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক  এডভোকেট শিহাব উদ্দিন শাহীন, যুগ্ম আহবায়ক সহিদ উল্ল্যাহ খান সোহেল, সদস্য গোলাম মহিউদ্দিন লাতু, মিয়া মোহাম্মদ শাহাজাহান, নাছির উদ্দিন, জেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক নাজমুল আলম মন্জু প্রমুখ। আলোচনা সভায় দলের বিভিন্ন ইউনিট হতে আগত সকল অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
উত্তরণবার্তা/এসএ/নাছির
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK