সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৭:৪৭
ব্রেকিং নিউজ

রেস্টুরেন্ট স্টাইলের ‘অনথন’ তৈরি করুন ঘরেই

রেস্টুরেন্ট স্টাইলের ‘অনথন’ তৈরি করুন ঘরেই

উত্তরণবার্তা ডেস্ক : খুবই সুস্বাদু এক খাবার হলো অনথন। রেস্টুরেন্ট বা ফাস্টফুড কর্নারে যারা নিয়মিত খান, তারা নিশ্চয়ই এই খাবারের সঙ্গে বন্ধুত্ব পাতিয়ে নিয়েছেন! অনথন চাইনিজ খাবার হলেও এদেশে খুব জনপ্রিয় হয়ে উঠেছে। বিশেষ করে বিকেল বা সন্ধ্যায় অনথন খেতে পছন্দ করেন অনেকেই।

তবে সব সময় তো আর রেস্টুরেন্টে যাওয়া হয় না। তবে চাইলে ঘরেই তৈরি করতে পারবেন দারুন স্বাদের মচমচে ও সুস্বাদু অনথন। খুবই কম উপকরণ ও সময়ের মধ্যেই তৈরি করতে পারবেন রেস্টুরেন্ট স্টাইলের অনথন। চলুন তবে জেনে নেওয়া যাক কীভাবে তৈরি করবেন মুখোরোচক খাবারটি-


উপকরণ

১. ময়দা এক কাপ
২. মুরগির কিমা সেদ্ধ এক কাপ
৩. লবণ স্বাদমতো
৪. পেঁয়াজ কুচি আধা কাপ
৫. কাঁচা মরিচের ফালি ৫টি
৬. গোলমরিচের গুঁড়া আধা চা চামচ
৭. বিটলবণ অল্প ও
৮. তেল এক কাপ।


পদ্ধতি
প্রথমে একটি প্যানে পেঁয়াজ কুচি, কাঁচা মরিচের ফালি ভেজে নিন। তারপর মুরগির কিমা, গোলমরিচের গুঁড়া, লবণ ও বিটলবণ দিয়ে ভালো করে ভেজে নিন। এবার একটি বাটিতে ময়দা, লবণ ও তেল মিশিয়ে নিন। ময়দায় পানি দিয়ে ভালোভাবে মাখিয়ে নিন। ডো তৈরি করে রুটির মতো ছোট করে বেলে নিন।


এরপর তা অনথনের আকৃতিতে তৈরি করুন। এরপর এর ভেতরে মুরগির কিমা পুরের মতো ভরে নিন। এবার একটি প্যানে পরিমাণমতো তেল গরম করে খুব সাবধানে ভেজে নিন অনথন। এ সময় চুলার আঁচ হালকা রাখুন। যাতে পুড়ে না যায়। ভাজা হলে তেল ছেঁকে টিস্যুর উপর রাখুন। এতে বাড়তি তেল টিস্যু শুষে নেবে। তারপর গরম গরম অনথন পরিবেশন করুন টমেটো সস বা ধনেপাতার চাটনি দিয়ে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK