শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১১:১৯
ব্রেকিং নিউজ

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৯, শনাক্ত ২৭৫

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৯, শনাক্ত ২৭৫

উত্তরণবার্তা প্রতিবেদক : বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৮২৩ জনে। এর আগের দিন শুক্রবার দেশে চারজনের মৃত্যু হয়েছিল। গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৪৮৫ জনের নমুনা পরীক্ষা করা হলে ২৭৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫ লাখ ৬৭ হাজার ৬৯২ জনে।
 
রবিবার (২৪ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়। বুলেটিনে বলা হয়, শনাক্তের হার ১ দশমিক ৪৯ শতাংশ। একদিনে নতুন করে সুস্থ হয়েছেন ৩৮৬ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ৩১ হাজার ৩২৭ জন।
 
বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ৯ জনের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন ও ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছে। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৩ জন ও নারী ৬ জন। এদের মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে সর্বোচ্চ ৬ জন, চট্টগ্রাম বিভাগে দুইজন ও সিলেট বিভাগে একজন মারা গেছেন।
উত্তরণবার্তা/সাব্বির
 

  মন্তব্য করুন
     FACEBOOK