মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৩:২৩

আপনাদের সংখ্যালঘু না আপনজন হিসেবে মানি: প্রধানমন্ত্রী

আপনাদের সংখ্যালঘু না আপনজন হিসেবে মানি: প্রধানমন্ত্রী

উত্তরণবার্তা প্রতিবেদক : হিন্দু সম্প্রদায়ের মানুষের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা আপনাদের সংখ্যালঘু না আমরা আপনাদের আপনজন হিসেবে মানি। এখানে নিজেদের সংখ্যালঘু সংখ্যাগুরু এই সংখ্যা দিয়ে বিচার করবেন না। স্বাধীন বাংলায় স্বাধীন নাগরিক হিসেবে বসবাস করবেন। সেই আত্মবিশ্বাসটা আপনাদের মাঝে থাকতে হবে। এটাই আমি চাই।
 
বৃহস্পতিবার রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে মহানগর সার্বজনীন পূজা কমিটি আয়োজিত শারদীয় দুর্গাপূজার মহানবমীর অনুষ্ঠানে তিনি এ কথা জানান। গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হন প্রধানমন্ত্রী।
 
প্রধানমন্ত্রী বলেন, নিজেরা নিজেদের ক্ষুদ্র সম্প্রদায়, অমুক-তমুক মনে করবেন কেন?এই মাটিতে আপনার জন্ম। এই মাটিতে আপনাদের যাদের জন্ম, আপনারা তারই সন্তান। কাজেই এখানে সবাই নিজেদের অধিকারে বসবাস করেন। আমি আপনাদের আবারও অনুরোধ করব আপনারা কখনোই নিজেদেরকে সংখ্যালঘু ভাববেন না। 
 
প্রধানমন্ত্রী আরও বলেন, ‘আমাদের এই দেশের নাগরিক হিসেবে মানি। সমঅধিকারে আপনারা বসবাস করেন। আপনারা সমঅধিকার ভোগ করবেন। সমঅধিকার নিয়ে আপনাদের ধর্ম পালন করবেন, উৎসব পালন করবেন। সেটাই আমরা চাই।’ এটাই হচ্ছে আমাদের বাংলাদেশের আসল নীতি এবং আমাদের আদর্শ। আপনারা জানেন আমাদের ধর্ম ইসলাম এই বিবেদের কথা বলে নাই। 
 
কুমিল্লার সংঘর্ষের ঘটনায় প্রধানমন্ত্রী বলেন, যে ঘটনা ঘটেছে সে ঘটনায় আমরা ব্যবস্থা নিচ্ছি, আমরা সার্বক্ষণিক যোগাযোগ রাখছিলাম। এ ব্যাপারে যথযথ পদক্ষেপ নেওয়া হচ্ছে। যেখানে যেখানে এধরনের ঘটনা ঘটাবে সেখানেই তাদেরকে খুঁজে বের করা হবে। আমরা অতীতে করেছি এবং আমরা সেটা করতেও পারব। যথাযথ শাস্তি তাদের দিতে হবে। এমন শাস্তি দিতে হবে যাতে ভবিষ্যতে এমন করতে কেউ সাহস না পায়।
উত্তরণবার্তা/সাব্বির 
 
 
 
 
 
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK