শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৭:৫৬
ব্রেকিং নিউজ

রাকা কারাগারে

রাকা কারাগারে

উত্তরণবার্তা প্রতিবেদক : সাংবাদিক কনক সরওয়ারের বোন নুসরাত শাহরিন রাকাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। ১২ অক্টোবর মঙ্গলবার মামুনুর রশীদের আদালত শুনানি শেষে ডিজিটার নিরাপত্তা আইনের মামলায় জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে মামলার তদন্ত কর্মকর্তা উত্তরা পশ্চিম থানার এসআই বদরুল মিল্লাত আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।

আবেদনে বলা হয়, আসামিকে উচ্চ আদালতের নির্দেশনা মতে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদ গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন যা যাচাই বাছাই করা হচ্ছে। তার নাম ঠিকানাও যাচাই করা হচ্ছে। আসামির প্রায় সব আত্মীয়-স্বজন বর্তমানে প্রবাসে অবস্থান করছে মর্মে জানা গেছে। জামিনে মুক্ত হলে এ আসামি স্থায়ীভাবে বিদেশে পালিয়ে যাওয়ার সম্ভাবনা বিদ্যমান।  তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

আসামিদের পক্ষে ঢাকা বারের সাবেক সাধারণ সম্পাদক ওমর ফারুক ফারুকী জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। সংশ্লিষ্ট থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা মো. লিয়াকত আলী বিষয়টি জানান। গত ৬ অক্টোবর ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রাকার ৩ দিন এবং মাদক মামলায় ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ৯ অক্টোবর মাদক মামলায় তার রিমান্ড শেষ হয়। ৪ অক্টোবর দিবাগত রাতে রাজধানীর উত্তরায় অভিজান চালিয়ে তাকে আটক করে র‌্যাব। পরে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি এবং মাদক আইনে আরেকটি মামলা করে র‌্যাব।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK