শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১১:২২
ব্রেকিং নিউজ

জাবিতে জাতীয় বিতর্ক উৎসব শুরু কাল

জাবিতে জাতীয় বিতর্ক উৎসব শুরু কাল

উত্তরণবার্তা প্রতিবেদক : ‘কণ্ঠে ভাঙুক কালের প্রাচীর’ স্লোগানে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশনের (জেইউডিও) আয়োজনে জাতীয় বিতর্ক উৎসব-২০২১ অনুষ্ঠিত হতে যাচ্ছে। ৮ অক্টোবর শুক্রবার সকালে অনলাইন মাধ্যমে এ প্রতিযোগিতা উদ্বোধন করা হবে। ৭ অক্টোবর বৃহস্পতিবার বিকাল সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের কনফারেন্স কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির নেতাকর্মীরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জেইউডিও’র সভাপতি ও আয়োজনের আহ্বায়ক সাইমুম মৌসুমী বৃষ্টি বলেন, আগামীকাল ৮ অক্টোবর থেকে শুরু হয়ে ২৩ অক্টোবর পর্যন্ত অনলাইনে প্রতিযোগিতার গ্রুপ পর্ব ও কোয়ার্টার ফাইনাল পর্বের বিতর্ক অনুষ্ঠিত হবে। এছাড়া নভেম্বর মাসে সশরীরে সব পর্বের ফাইনাল রাউন্ড ও পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে বিতর্ক অনুষ্ঠান সম্পন্ন হবে।

তিনি আরও বলেন, আন্তঃবিশ্ববিদ্যালয়, আন্তঃকলেজ ও আন্তঃস্কুল পর্যায়ে এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় প্রতিটি পর্যায়ে ৩২টি করে মোট ৯৬টি বিতর্ক দল অংশ নেবে। এবারের প্রতিযোগিতার পেমেন্ট পার্টনার হিসেবে থাকছে ‘নগদ’ ও এডুকেশন পার্টনার হিসেবে থাকছে ‘এডুহাইভ’। এছাড়া মিড়িয়া পার্টনার হিসেবে থাকছে দৈনিক ইত্তেফাক, দ্য ডেইলি স্টার, সময় টিভি, ঢাকা পোস্ট ও ঢাকা এফএম ৯০.৪।

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় বিতর্ক সংগঠন জেইউডিও প্রতিষ্ঠার পর থেকে মানুষের মাঝে যুক্তির চর্চা ছড়িয়ে দিতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। বিভিন্ন বিতর্ক আয়োজন, অংশগ্রহণ এবং কৃতিত্বপূর্ণ অর্জনের মাধ্যমে জেইউডিও বিতার্কিকদের মেধা ও মননে আত্মবিশ্বাসী এবং শাণিত মূল্যবোধের ধারক হিসেবে প্রতিষ্ঠিত করতে দৃঢ়প্রতিজ্ঞা। কেননা জেইউডিও বিশ্বাস করে যুক্তিবাদী, সচেতন ও সোচ্চার তরুণ প্রজন্মের হাত ধরেই একটি দেশ ও সমাজ হতে অসঙ্গতি দূর করে তাকে বসবাসের জন্য স্বর্গভূমিতে পরিণত করা সম্ভব।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK