শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১১:০৭

করোনা : বিশ্বে সংক্রমণ ও মৃত্যু বেড়েছে

করোনা  : বিশ্বে সংক্রমণ ও মৃত্যু বেড়েছে

উত্তরণবার্তা ডেস্ক : মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৮ হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে প্রায় সাড়ে ৪ লাখ মানুষের। একদিনে করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়েছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, ৭ অক্টোবর বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৮ লাখ ৪০ হাজার ৩১২ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৩ কোটি ৭০ লাখ ৭৯ হাজার ৫৫২ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২১ কোটি ৪২ লাখ ৪৬ হাজার ৬৭৫ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ২০২ জন। এর আগের দিন করোনায় মারা যান ৭ হাজার ৬৭৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৫৩ হাজার ৯১০ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় হয়েছে হয়েছে ৪ লাখ ২০ হাজার ৪০৭ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৪৯ লাখ ১৮ হাজার ৫৬৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ২৭ হাজার ২৯৬ জন মানুষ মারা গেছেন। এছাড়া, ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৮ লাখ ৯৩ হাজার ২ জনের। মারা গেছেন ৪ লাখ ৪৯ হাজার ৮৮৩ জন।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭ হাজার ৬৩৫ জন। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬০ হাজার ১৫৫ জন। আর সুস্থ হয়েছেন ১৫ লাখ ২১ হাজার ১১৩ জন। ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।
উত্তরণবার্তা/এআর


 

  মন্তব্য করুন
     FACEBOOK