শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৪:৩৯
ব্রেকিং নিউজ

দেড় বছরের দীর্ঘ প্রতীক্ষার অবসান

দেড় বছরের দীর্ঘ প্রতীক্ষার অবসান

উত্তরণবার্তা প্রতিবেদক : নির্দেশনা মেনে আজ চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীদের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হল খোলা হলেও অন্যান্য বর্ষের শিক্ষার্থীদের জন্য আবাসিক হল খোলা হবে আগামী ১০ অক্টোবর। সেই সঙ্গে আগামী ১৬ অক্টোবর থেকে শুরু হবে সকল শিক্ষার্থীদের ক্লাস ও পরীক্ষা। করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে গত বছরের মার্চে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়ার পর শিক্ষার্থীদের প্রত্যাশা ছিলো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস খুলে দেয়ার। দীর্ঘ দেড় বছর পর সে প্রতীক্ষার অবসান হয়েছে। ৫ অক্টোবর  মঙ্গলবার ঢাবির প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক সভায় বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত হয়।

মঙ্গলবার সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তরের শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের হলগুলো খুলে দেয়া হয়। এছাড়া সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক জরুরি সভায় আগামী ১০ তারিখ বিশ্ববিদ্যালয়ের ১ম, ২য় ও ৩য় বর্ষের শিক্ষার্থীরা হলে উঠতে পারার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভাপতি ও বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আবদুর বাছির বলেন, ১ম, ২য় ও তৃতীয় বর্ষের যেসকল শিক্ষার্থী অন্তত ‘কোভিড-১৯’-এর প্রথম ডোজ টিকা নিয়েছে, তারা স্বাস্থ্যবিধি অনুসরণ করে এবং টিকা গ্রহণের কার্ড/সনদ এবং বিশ্ববিদ্যালয়ের বৈধ পরিচয়পত্র সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দেখিয়ে নিজ নিজ হলে সকাল ৮টা থেকে প্রবেশ করতে পারবে। এছাড়া আগামী ১৬ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম শুরু হবে।

মঙ্গলবার যথাযথ স্বাস্থ্যবিধি ও নিয়মকানুন অনুসরণ করে উৎসবমুখর পরিবেশে স্নাতক ৪র্থ বর্ষ এবং স্নাতকোত্তরের শিক্ষার্থীরা সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে নিজ নিজ হলে উঠায় সভায় সন্তোষ প্রকাশ করা হয়। এই শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল পরিবেশ বজায় রাখার জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা প্রত্যাশা করা হয়। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে সভায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন হোস্টেলের ওয়ার্ডেন এবং প্রক্টর উপস্থিত ছিলেন।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK