শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৩:৪৬

শতভাগ স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিতে সরকার অঙ্গীকারবদ্ধ : স্থানীয় সরকারমন্ত্রী

শতভাগ স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিতে সরকার অঙ্গীকারবদ্ধ : স্থানীয় সরকারমন্ত্রী

উত্তরণবার্তা প্রতিবেদক : দেশের ৯৮ শতাংশ মানুষ সুপেয় পানির আওতায় এসেছে উল্লেখ জাতীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী জানিয়েছেন, নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন সরকারের একটি অগ্রাধিকারমূলক খাত। সকলের জন্য নিরাপদ পানি সরবরাহ ও শতভাগ স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করার জন্য সরকার অঙ্গীকারবদ্ধ এবং এ লক্ষ্য পূরণে কাজ চলছে। স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে প্রতি ছয় হাজার মানুষের জন্য শেখ হাসিনা কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছেন বলেও জানান তিনি।

তিনি আজ রবিবার রাজধানীর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে আয়োজিত জাতীয় স্যানিটেশন মাসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। মো. তাজুল ইসলাম জানান, করোনা, ডেঙ্গু, স্যানিটেশনসহ সামাজিক সকল সমস্যা সমাধানে মানুষকে সচেতন করার বিকল্প নেই। জনপ্রতিনিধি, শিক্ষক-ছাত্রসহ সকল মানুষকে এগিয়ে আসতে হবে। প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেন, বর্তমানে দেশের স্যানিটেশন ব্যবস্থায় দৃশ্যমান উন্নতি হয়েছে। একটি দেশের উন্নতি তখনি হয় যখন দেশের সাধারণ মানুষ সচেতন হয়, দেশের রাজনৈতিক নেতৃবৃন্দ সঠিকভাবে পরিচালিত হয়।

ডিপিএইচই'র প্রধান প্রকৌশলী মোঃ সাইফুর রহমান, এলজিইডির প্রধান প্রকৌশলী মোঃ আব্দুর রশীদ খান, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান এবং স্থানীয় সরকার বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ সরকারি-বেসরকারি ও উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এবছর জাতীয় স্যানিটেশন মাস এর মূল প্রতিপাদ্য বিষয় হলো 'নিরাপদ স্যানিটেশন নিশ্চিত করি, সুস্থ সবল বাংলাদেশ গড়ি'। স্যানিটেশন মাস উপলক্ষে কেন্দ্রীয়, বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ে কর্মশালাসহ নানা ধরনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK