বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৮:৫৭
ব্রেকিং নিউজ

বিক্ষোভকারীরা কানাডার প্রধানমন্ত্রীকে পাথর মেরেছে

বিক্ষোভকারীরা কানাডার প্রধানমন্ত্রীকে পাথর মেরেছে

উত্তরণবার্তা  ডেস্ক : কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে লক্ষ্য করে পাথর ছুড়েছে বিক্ষোভকারীরা। অন্টারিওর লন্ডনে নির্বাচনী প্রচারের সময় তাকে লক্ষ্য করে এ পাথর ছোড়া হয় বলে মঙ্গলবার জানিয়েছে বিবিসি। একটি পানশালায় নির্বাচনী প্রচার শেষে নিজের বাসে ফিরছেন ট্রুডো। এসময় তাকে লক্ষ্য করে পাথর কণা ছুড়ে মারা হয়। অবশ্য  এতে ট্রুডো আহত হননি।

ট্রুডো তার মধ্যবামপন্থী দল লিবারেল ডোমেক্রেটিক পার্টির সংখ্যাগরিষ্ঠতার প্রত্যাশায় মধ্য আগস্টে আগাম নির্বাচনের ঘোষণা দিয়েছিলেন। তবে কভিড-১৯ এর টিকা সংক্রান্ত নির্দেশ ও অন্যান্য বিধিনিষেধের বিরোধীদের বিক্ষোভের কারণে তার নির্বাচনী প্রচারণা ব্যাহত হচ্ছে। মাত্র এক সপ্তাহ আগে একটি অনুষ্ঠানে ক্ষুব্ধ বিক্ষোভকারীদের হামলার কারণে ট্রুডো তার একটি প্রচারণা র‌্যালি বাতিল করতে বাধ্য হন। নির্বাচনী প্রচার শেষে ট্রুডো সাংবাদিকদের জানিয়েছেন, তার কাঁধে হয়তো আঘাত লেগেছে।

কানাডার সিটিভি ন্যাশনাল নিউজ জানিয়েছে, নির্বাচনী প্রচারের সময় গণমাধ্যম কর্মীদের বাসে যাওয়া দুই ব্যক্তিকে পাথর আঘাত করেছিল। তবে তারা আহত হননি। বিরোধী দল কনজারভেটিভ পার্টির নেতা এরিন ও টুলি এক টুইটে বলেছেন, ‘রাজনৈতিক সহিংসতা কখনোই গ্রহণযোগ্য নয় এবং আমাদের সংবাদমাধ্যমকে ভয় দেখানো, হয়রানি ও সহিংসতা থেকে মুক্ত থাকতে হবে।’
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK