মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৬:৪০
ব্রেকিং নিউজ

বঙ্গবন্ধু হত্যার পেছনে কলকাঠি নেড়েছেন জিয়াউর রহমান : প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধু হত্যার পেছনে কলকাঠি নেড়েছেন জিয়াউর রহমান  :  প্রধানমন্ত্রী

উত্তরণবার্তা প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পাকিস্তানী সেনাবাহিনীর বিরুদ্ধে জিয়াউর রহমান গুলি চালিয়েছিলো এমন কোন নজির নেই। বঙ্গবন্ধুর বদৌলতে জিয়াউর রহমান মেজর জেনারেল হলেও, তিনিই ছিলেন খুনিদের মূলশক্তি। প্রধানমন্ত্রীর অভিযোগ, ৭৫ এর পর জিয়া, এরশাদ, খালেদা জিয়া ছাত্রদের হাতে অস্ত্র, মাদক তুলে দিয়ে তাদের ধ্বংস করতে চেয়েছিলেন। ছাত্রলীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী। 
 
শোকের মাস আগস্টে মাসব্যাপী নানা কর্মসূচির শেষ দিনে বরাবরের মতো এবারো আলোচনা সভার আয়োজন করে ছাত্রলীগ। আর এতে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশনে যুক্ত ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হত্যার পেছনে কলকাঠি নেড়েছেন জিয়াউর রহমান। যা খুনিরাই স্বীকার করেছে। অথচ, জিয়াউর রহমানকেই মেজর থেকে মেজর জেনারেল পদে আসীন করেছিলেন বঙ্গবন্ধু। 
প্রধানমন্ত্রী জানান, মুক্তিযুদ্ধে সেক্টর কমান্ডার করা হলেও, জিয়া পাকিস্তানী সেনাবাহিনীর বিরুদ্ধে একটি গুলিও ছোঁড়েন নি। প্রধানমন্ত্রী বলেন, ৭৫ এর পর ষড়যন্ত্র করে ক্ষমতায় এসে জিয়া প্রতিরাতেই শত শত মুক্তিযোদ্ধা সেনা কর্মকর্তা আর আওয়ামী লীগ নেতাকর্মীদের হত্যা করেছে। বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার চেষ্টা করেছে।
 
জিয়ার ধারাবাহিকতায় এরশাদ এবং খালেদা জিয়াও ছাত্রসমাজের হাতে অস্ত্র, মাদক তুলে দিয়ে বিপথে নিয়ে গেছেন। বিশ্ববিদ্যালয়গুলোতে ছিলো অস্ত্রের ঝনঝনানি। বঙ্গবন্ধুর খুনিদের অনেকের ফাঁসি হলেও তাদের পরিবার এখনো ষড়যন্ত্র করে যাচ্ছে। তাই এ নিয়ে সতর্ক থাকতে নেতাকর্মীদের নির্দেশ দেন আওয়ামী লীগ সভাপতি।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK