রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ২০:৫৪
ব্রেকিং নিউজ

রাবির নতুন ভিসি অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার

রাবির নতুন ভিসি অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার

উত্তরণবার্তা প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভিসি (ভাইস চ্যান্সেলর) পদে নিয়োগ পেয়েছেন এ বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার। তিনি বিশ্ববিদ্যালয়টির ২৪তম ভিসি। রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রাজশাহীর গণমানুষের অত্যন্ত প্রিয়মুখ অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার ‘তাপু’ নামেই সবমহলে বেশি পরিচিত।
 
এর আগে গতকাল বিশ্ববিদ্যালয়সমূহের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি আবদুল হামিদ এক আদেশে তাকে রাবির ভিসি পদে নিয়োগ দেন। এরপর বিকালে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে রাবির ভিসি পদে অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের নিয়োগের বিষয়টি নিশ্চিত করা হয়।
 
রাবির জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. আজিজুর রহমান জানান, বিকাল ৪টায় নবনিযুক্ত উপাচার্য কর্মস্থলে আনুষ্ঠানিকভাবে যোগদান করেছেন। এরপর তিনি ক্যাম্পাসের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আবাসিক হলে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন ও মোনাজাত করেন। এরপর তিনি ১৯৬৯-এর গণ অভ্যুত্থানে শহিদ ড. শামসুজ্জোহার মাজার, ক্যাম্পাসের শহিদ বুদ্ধিজীবী স্মৃতিফলক এবং জাতীয় চার নেতার অন্যতম শহিদ এ এইচ এম কামারুজ্জামান হেনার কাদিরগঞ্জের মাজারে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাত করেন।
উত্তরণবার্তা/এআর
 

  মন্তব্য করুন
     FACEBOOK