শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ২৩:৪৯

করোনায় কমছে মৃত্যু ও রোগীর সংখ্যা

করোনায় কমছে মৃত্যু ও রোগীর সংখ্যা

উত্তরণবার্তা ডেস্ক : দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা কমার ধারা অব্যাহত রয়েছে। দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১১৪ জন। একইসময়ে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন ৫ হাজার ২৪৯ জন। এনিয়ে এখন পর্যন্ত দেশে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৫ হাজার ৫১৩ জন। একইভাবে দেশে মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৭২ হাজার ৯৬৪ জন। 
 
২৪ আগস্ট মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এদিন অ্যান্টিজেনসহ মোট ৩৪ হাজার ৭০৮টি নমুনা পরীক্ষা হয়েছে। এতে দৈনিক শনাক্তের হার দাঁড়িয়েছে ১৫ দশমিক ১২। অদ্যবধি শানাক্তের হার ১৬ দশমিক ৮৯। ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৮ হাজার ৯০৭ জন এবং এখন পর্যন্ত ১৩ লাখ ৮১ হাজার ৭৬৩ জন সুস্থ হয়েছেন।
 
গত ২৪ ঘণ্টায় নিহতদের মধ্যে ৫৬ জন পুরুষ এবং ৫৮ জন নারী। এপর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৬ হাজার ৬৪৬ জন এবং নারী ৮ হাজার ৮৬৭ জন। ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৮৭ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ২৪ জন এবং বাসায় মারা গেছেন তিনজন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগের ৪২ জন রয়েছেন। এছাড়া চট্টগ্রামে ২৯, রাজশাহীতে ৬, খুলনায় ১৩, বরিশালে ৫, সিলেটে ৯, রংপুরে ৬ ও ময়মনসিংহে ৪ জন রয়েছেন।
 
বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় নিহতদের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন, ৮১ থেকে ৯০ বছরের ৯, ৭১ থেকে ৮০ বছরের ২১, ৬১ থেকে ৭০ বছরের ৩৬, ৫১ থেকে ৬০ বছরের ২৬, ৪১ থেকে ৫০ বছরের ১১, ৩১ থেকে ৪০ বছরের ৪, ২১ থেকে ৩০ বছরের ৪, ১১ থেকে ২০ বছরের একজন এবং শূণ্য থেকে দশ বছরের মধ্যে একজন রয়েছেন। দেশে গত বছরের ৮ মার্চ প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। 
উত্তরণবার্তা/এআর
 

  মন্তব্য করুন
     FACEBOOK