মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০২:৪৮
ব্রেকিং নিউজ

সেই জাপানি নারীর দুই মেয়েকে উদ্ধার করেছে সিআইডি

সেই জাপানি নারীর দুই মেয়েকে উদ্ধার করেছে সিআইডি

উত্তরণবার্তা  প্রতিবেদক : দুই শিশু কন‌্যাকে ফিরে পেতে টোকিও থেকে ঢাকায় এসে আদালতের শরণাপন্ন হয়েছেন জাপানের নাগরিক নাকানো এরিকো। তার দুই মেয়েকে উদ্ধার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তবে, তাদের কখন কোথা থেকে উদ্ধার করা হয়েছে, তা নিশ্চিত করেনি সংস্থাটি। ২২ আগস্ট রবিবার রাতে সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার জিসানুল হক জিসান বলেছেন, ‘এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।’ সিআইডির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধরের নেতৃত্বে একদল পুলিশ ১০ ও ১১ বছর বয়সী ওই দুই শিশুকে উদ্ধার করেছে। তাদের সিআইডির হেফাজতে রাখা হয়েছে। তাদের যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে আদালতে হাজির করা হবে। এর আগে ৩১ আগস্ট হাইকোর্ট দুই শিশুকে হাজির করতে তাদের বাবা ও ফুফাকে নির্দেশ দেন।

জাপানের নাগরিক নাকানো এরিকো চিকিৎসক। দুই সন্তানকে ফিরে পেতে গত ১৯ আগস্ট হাইকোর্টে আইনজীবীর মাধ্যমে রিট আবেদন করেন তিনি। তার দুই সন্তান বাংলাদেশে তাদের বাবা শরিফ ইমরানের কাছে আছে বলে তিনি আবেদনে উল্লেখ করেন। আদালত ওই দুই শিশুকে আদালতে হাজির করতে তাদের নিকট স্বজনসহ গুলশান ও আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) নির্দেশ দেন। এছাড়া, শিশু দুটিকে নিয়ে তাদের বাবা যাতে দেশত্যাগ করতে না পারেন, সেজন্য ৩০ দিনের নিষেধাজ্ঞা দেওয়া হয়।

জানা গেছে, জাপানি আইন অনুসারে এরিকো ও বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক শরিফ ইমরান ২০০৮ সালে ১১ জুলাই বিয়ে করেন। এরপর তারা টোকিওতে বসবাস শুরু করেন। এক যুগের দাম্পত্য জীবনে তাদের তিন কন্যা সন্তানের জন্ম হয়। তাদের তিন মেয়ে টোকিওর একটি স্কুলে পড়াশোনা করছিল। চলতি বছরের ১৮ জানুয়ারি বিবাহ বিচ্ছেদের আবেদন করেন শরিফ ইমরান। দুই সন্তানকে নিয়ে বাংলাদেশে চলে আসেন তিনি।
উত্তরণবার্তা/এআর


 

  মন্তব্য করুন
     FACEBOOK