শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০১:২৯

জিয়াউর রহমানই বঙ্গবন্ধু হত্যার মাস্টারমাইন্ড :এনামুল হক শামীম

জিয়াউর রহমানই বঙ্গবন্ধু হত্যার মাস্টারমাইন্ড :এনামুল হক শামীম

উত্তণবার্তা প্রতিবেদক : জিয়াউর রহমানই বঙ্গবন্ধু হত্যার মাস্টারমাইন্ড। দেশে গণতন্ত্র বিকাশের ক্ষেত্রে সবচেয়ে বড় বাধা হচ্ছে বিএনপির হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি। জিয়াউর রহমান কুখ্যাত ইনডেমনিটি অধ্যাদেশকে আইন করে বঙ্গবন্ধুর খুনিদের বিচার বাধাগ্রস্ত করে, তিনি প্রমাণ করেছেন তিনি বঙ্গবন্ধুর হত্যাকারীদের রক্ষাকারী ও এই হত্যার ষড়যন্ত্রের নেপথ্যের নায়ক। 
 
জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার শরীয়তপুরের নড়িয়ায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম এসব কথা বলেন।
 
তিনি বলেন ,বঙ্গবন্ধুর খুনিদের রাষ্টদূতসহ উচ্চ পদে অধিষ্ঠিত করে প্রমাণ করেছে বঙ্গবন্ধুর হত্যার মূল নায়ক জিয়া। সেই পথ ধরে তার স্ত্রী খালেদা জিয়াও বঙ্গবন্ধুর খুনি ও যুদ্ধাপরাধীদের নানানভাবে পুরস্কৃত করেছেন। তাদের এমপি মন্ত্রীও করেছেন। তারা একাধিকবার বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে একাধিকবার হত্যার ষড়যন্ত্র করেছে। তার ছেলে ২১ আগস্ট হামলার মাস্টারমাইন্ড। তাই জনধিকৃত দল বিএনপিকে এখন আর এদেশের মানুষ চায় না। এদেশের মানুষ জিয়াউর রহমানের মরনোত্তর বিচার চায়।
 
তিনি আরও বলেন, আওয়ামী লীগ কখনো ষড়যন্ত্রের রাজনীতি করে না। জননেত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ সবসময় মানুষের কল্যাণে ও দেশের উন্নয়নে রাজনীতি করে। সবাইকে হারিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু এদেশের মানুষের জন্য নিরলস পরিশ্রম করে গেছেন। বঙ্গবন্ধুর জন্ম জন্ম হয়েছিলে বলেই যেমন আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার জন্ম হয়েছিলে বলেই বাংলাদেশ আজ এতে উন্নত ও সমৃদ্ধ। বিশ্বসভায় বাংলাদেশ উচ্চ আসনে অধিষ্ঠিত। তাই বিশ্ব নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেধা, যোগ্যতা ও দক্ষতা এবং সততার প্রশংসায় পঞ্চমুখ। 
 
নড়িয়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক মালের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ওহাব বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক এ কে এম ইসমাইল হক, আওয়ামলীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির সদস্য জহির সিকদার, নড়িয়া উপজেলার সহ-সভাপতি বাদশা শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক শাহআলম চৌকিদার, সাংগঠনিক সম্পাদক মিহির চক্রবর্তী, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী, মহিলা লীগের সভাপতি রাবেয়া আক্তার, যুবলীগের আহ্বায়ক নাসির সরদার, ছাত্রলীগের আহ্বায়ক আসাদুজ্জামান বিপ্লব, কলেজের আহ্বায়ক ইমরান খালাসী প্রমূখ। এ সময় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
 
এর আগে জাতীয শোক দিবস উপলক্ষে নড়িয়া উপজেলা প্রশাসন আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ এবং নড়িয়া পৌরসভায় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা (খাদ্যসামগ্রী) প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন উপমন্ত্রী।
উত্তরণবার্তা/সাব্বির
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ