শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৯:২৬
ব্রেকিং নিউজ

ফেনীর স্বর্ণ আত্মসাৎ মামলায় চাঞ্চল্যকর তথ্য মিলছে

ফেনীর স্বর্ণ আত্মসাৎ মামলায় চাঞ্চল্যকর তথ্য মিলছে

উত্তরণবার্তা  প্রতিবেদক : চট্টগ্রামের এক ব্যবসায়ীকে ফেনীতে আটকে ২০টি স্বর্ণের বার ডাকাতি ও লুণ্ঠন করার অভিযোগে দায়ের করা মামলা নতুন মোড় নিতে শুরু করেছে। বাদী দাবি করেছেন, উদ্ধার করা ১৫টি স্বর্ণের বারের মধ্যে দেড় কেজি স্বর্ণ তার নয়। ফলে এত স্বর্ণ কোথা থেকে এলো এ নিয়ে প্রশ্ন উঠেছে।
 
এ অবস্থায় গত শনিবার চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি ফেনী সফর করেছেন। তিনি এ ঘটনাকে চাঞ্চল্যকর বলেছেন। আসামিদের কাছ থেকে রিমান্ডে কিছু ভিন্ন রকমের তথ্য পাওয়া গেছে বলেও জানিয়েছেন তিনি। স্বর্ণ আত্মসাৎ ও উদ্ধারের নেপথ্যে আর কোনো ব্যক্তি, চক্র কিংবা রহস্য লুকিয়ে রয়েছে কি না সে ব্যাপারে অধিকতর তদন্ত শুরু করার কথা বলেছেন ডিআইজি। এদিকে মামলাটি ফেনী মডেল থানাপুলিশ থেকে পিবিআইতে স্থানান্তর করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী।
 
পুলিশ সূত্র জানায়, মামলার বাদী গোপাল কান্তি দাস এজাহারে বলেন, তিনি মোট ২০টি স্বর্ণের বার নিয়ে যাচ্ছিলেন। তাত্ক্ষণিকভাবে গত মঙ্গলবার রাতে তার উপস্থিতিতে তদন্ত কর্মকর্তা ফেনী থানার ওসি (তদন্ত) মনির হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল আসামি ওসি ডিবি সাইফুল ইসলামের বাসার আলমারি থেকে কালো পলিথিনে মোড়ানো অবস্থায় ১৫টি স্বর্ণের বার উদ্ধার করে। বাদী উপস্থিত থেকে স্বর্ণ শনাক্ত করেন। শনাক্ত করা বারের মধ্যে পাঁচটির গায়ে ভালকামবি সুইসে টেন টোলাস ৯৯৯.০ লেখা রয়েছে, এর ওজন প্রায় ৫৮৩ গ্রাম। বাকি ১০টি বারের প্রতিটির ওজন ১৬৫.৯৭ গ্রাম এবং এর গায়ে মিয়ানমার লেখা রয়েছে। এই ১০টি বারের মোট ওজন এক কেজি ৬৫৯.৭০ গ্রাম।
 
তবে মামলার তদন্ত শুরু করার পর বাদীর বক্তব্যে তদন্ত কর্মকর্তার মনে নতুন প্রশ্ন উত্থাপিত হয়। বাদী তদন্ত কর্মকর্তা মনির হোসেনের কাছে দাবি করেন, উদ্ধার করা ১০টি বারের এক কেজি ৬৫৯.৭০ গ্রাম স্বর্ণ তার নয়। তাহলে কোথা থেকে এলো এই বিপুল স্বর্ণ? বাদীর স্বর্ণের বারগুলোই বা কোথায় গেল। এ মামলায় নতুন করে জটিলতা শুরু হলে স্বর্ণ আত্মসাৎ মামলা তদন্ত কার্যক্রম প্রত্যক্ষ করতে শনিবার সকালে চট্টগ্রাম থেকে ফেনী আসেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন। এ সময় তিনি মামলার সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন। পরে ডিআইজি সাংবাদিকদের বলেন, বাদীর বক্তব্য অনুসারে ফেনী পুলিশ আসামি শনাক্ত করেছে ও মালপত্র উদ্ধার করেছে। এখন বাদীর ভিন্ন বক্তব্য এলে তাও তদন্ত করে দেখা হবে। এরই মধ্যে তদন্ত দল চট্টগ্রাম সফর করছে।
উত্তরণবার্তা/এআর
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ