সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৬:১০
ব্রেকিং নিউজ

সবার সম্মিলিত প্রচেষ্টায় দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে

সবার সম্মিলিত প্রচেষ্টায় দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে

উত্তরণবার্তা ডেস্ক : সবার সম্মিলিত প্রচেষ্টায় সারা দেশে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। ১০ আগস্ট মঙ্গলবার টাঙ্গাইল শহরের নিরালা মোড় এলাকায় টাঙ্গাইল জেলায় অপারেশন কোভিডশিল্ড সেনাবাহিনীর টহল কার্যক্রম পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, সারা দেশের মতো টাঙ্গাইলেও করোনা পরিস্থিতি উন্নতির দিকে। এই উন্নতি পরিস্থিতি অবলোকন করে সরকার আপাতত লকডাউন পরিস্থিতি শীথিল করে নিয়েছে। আমাদের সেনাবাহিনীর টহল টিমকেও পুনর্বিন্যাস করা হবে। তবে আবারও যদি করোনা পরিস্থিতির অবনতি হয় আর সরকার যদি সেনাবাহিনীর প্রয়োজন মনে করে এবং আগামীতে কঠোর লকডাউন দেওয়া হয় তাহলে আমরা কাজ করব- জানান তিনি।

সবার সঙ্গে সেনাবাহিনী কাজ করে অনেক আনন্দিত হয়েছে বলেও জানিয়েছেন তিনি। এ সময় টাঙ্গাইল জেলা প্রশাসক ড.আতাউল গণি, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, টাঙ্গাইল পৌর মেয়র সিরাজুল হক আলমগীরসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এদিকে করোনার ডেল্টা ভেরিয়েন্টের সংক্রমণ কমছে না। মৃত্যুর সংখ্যাও ঊর্ধ্বমুখী। সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ঢাকা ছাড়া সারা দেশে করোনা ও উপসর্গ নিয়ে এ পর্যন্ত মারা গেছেন ১১৯ জন।

আইসিইউ সংকটে মুমূর্ষু রোগীদের ভোগান্তি চরমে পৌঁছেছে। গ্রামের রোগীরা শেষ মুহূর্তে হাসপাতালে আসায় তাদের চিকিৎসা দেয়া কঠিন হয়ে যাচ্ছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। সর্বাধিক মারা গেছেন রাজশাহী মেডিকেলে ২১ জন। তাদের মধ্যে ১০ জনই রাজশাহীর। ১৫ জন মারা গেছেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে। শনাক্তের হার ১৭ শতাংশের বেশি। বরিশাল মেডিকেলে করোনা ও উপসর্গ নিয়ে মারা গেছেন ৭ জন। নতুন করে শনাক্ত হয়েছে ৬৮ জন। এ ছাড়া চাঁদপুরে ১৩, চট্টগ্রামে ১০, কুষ্টিয়ায় ৯ এবং চুয়াডাঙ্গা ও ফরিদপুরে ৭ জন করে মারা গেছেন।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ