রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৪:১৯
ব্রেকিং নিউজ

আজ অলিম্পিকে স্বর্ণ জয়ের মিশনে মাঠে নামবে ব্রাজিল

আজ অলিম্পিকে স্বর্ণ জয়ের মিশনে মাঠে নামবে ব্রাজিল

উত্তরণবার্তা ডেস্ক : জাপানের ইয়োকোহামা আন্তর্জাতিক স্টেডিয়ামে সোনা জয়ের লড়াইয়ে মুখোমুখি ব্রাজিল ও স্পেন।ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায়। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ব্রাজিলকে হারানো স্পেনের জন্য বড় এক চ্যালেঞ্জই বটে। কারণ কোচ আন্দ্রে জারদাইনের তরুণ শিষ্য রিচার্লিসন, লুইস ডকলাস, ক্লাউদিনহো অসাধারণ খেলছে। ৫ গোল করে এককভাবে শীর্ষ গোলদাতা এভারটনের ফরোয়ার্ড রিচার্লিসন। যিনি সদ্য সমাপ্ত কোপা আমেরিকাও মাতিয়ে এসেছেন। ফাইনালে আর্জেন্টিনার জালে বলও জড়িয়েছিলেন। অফসাইড নিয়মে গোল পাননি।
 
নেইমার হতে চান রিচার্লিসন। তাই বললেন, ‘আমি কখনও কল্পনা করিনি যে শরীরে ট্যাটু করবো। কিন্তু ব্রাজিল যদি অলিম্পিকের সোনা জিততে পারে, আমি অবশ্যই তা করবো। আমি সেই মুহূর্তটি স্মরণ করে রাখতে চাই।’ শুধু রিচার্লিসনই নন, সোনা জেতার জন্য মরিয়া হয়ে আছে ব্রাজিল দলটির সবাই। অধিনায়ক দানি আলভেসে নেতৃত্বে আজ শুধু মাঠে জ্বলে ওঠা বাকি । যে করেই হোক সোনার পদক ধরে রাখতে বদ্ধপরিকার সেলেকাওরা।
 
ব্রাজিল দলের অধিনায়ক দানি আলভেস বলেন, ‘আমি ২০২২ বিশ্বকাপে ব্রাজিলের হয়ে মাঠে নামতে চাই। কিন্তু তার আগে অলিম্পিক স্বর্ণ জিততে চাই।’ তবে বিষয়টি যে মোটেই সহজ নয় তা বেশ জানা আলভেসের। তবে গোটা টুর্নামেন্টজুড়ে যেভাবে খেলে এসেছে ছেলেরা সেই নৈপুণ্যটা ফাইনালে দেখালে জয় সুনিশ্চিত মনে করেন আলভেস। বললেন, ‘স্পেন শক্ত প্রতিপক্ষ মানছি, কিন্তু অপ্রতিরোধ্য নয়। আমরা প্রতিটি ম্যাচ আধিপত্য ধরে রেখে জিতেছি। ফাইনালেও একইভাবে খেলব। আক্রমণাত্ম হয়েও খেলব। রিচার্লিসন দুই গোল করবে ফাইনালে, এটা আশা আমার।’ সব মিলিয়ে ফাইনালে স্পেনকে রুখে দিতে সেমিফাইনালের একাদশে তেমন হেরফের করবেন না কোচ আন্দ্রে জারদাইন।
 
একনজরে স্পেনের বিপক্ষে ব্রাজিলের শুরুর একাদশ:
 
গোলরক্ষক: সান্তোস, ডিফেন্ডার: দানি আলভেস, নিনো, দিয়েগো কার্লোস, গ্যাব্রিয়েল মেনিনো, গুইলহারমে অ্যারানা, মিডফিল্ডার: ব্রুনো গুইমারেস, ডগলাস লুইস, ক্লাউদিনহো, ফরোয়ার্ড: রিচার্লিসন, পাউলিনহো, আন্তোনি, বদলি খেলোয়াড়: রেইনার, রিকার্দো গার্কা, ম্যাথিউস হেনরিক, ম্যাথিউস চুনহা
তথ্যসূত্র: গোল ডট কম
উত্তরণবার্তা/সাব্বির
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK