শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৫:২৫
ব্রেকিং নিউজ

দূরপাল্লার কোনো লঞ্চ এখনো ঢাকায় আসেনি

দূরপাল্লার কোনো লঞ্চ এখনো ঢাকায় আসেনি

উত্তরণবার্তা প্রতিবেদক : দূরপাল্লার অর্থাৎ দেশের দক্ষিণাঞ্চল থেকে এখনো যাত্রীবাহী লঞ্চ এসে ভেরেনি সদরঘাট লঞ্চ টার্মিনালে। ১ আগস্ট রবিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত চাঁদপুর থেকে তিনটি লঞ্চ সদরঘাট টার্মিনালে থামে। এ বিষয়ে সদরঘাট লঞ্চ টার্মিনালের ট্রাফিক ইন্সপেক্টর দীনেশ কুমার সাহা বলেন, সাতটা ২০ মিনিটে চাঁদপুরের উদ্দেশ্যে ছেড়েছে সোনার তরী ২ লঞ্চ। সেখানে আমরা স্বাস্থ্যবিধি মানার বিষয়ে কঠোর পর্যবেক্ষণ করেছি।

এদিকে রবিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত দেশের দক্ষিণাঞ্চলের কোনো লঞ্চ সদরঘাট লঞ্চ টার্মিনালে এসে পৌঁছায়নি। গতরাতে লঞ্চ চলাচলের ঘোষণা আসার পর যাত্রী সংকটের কারণে দক্ষিণাঞ্চলের বিভিন্ন স্থান থেকে লঞ্চ যাত্রী হয়নি বলে জানা যায়। বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক (বন্দর ও ট্রাফিক) মো. জয়নাল আবেদীন বলেন, মোট ৪২টি রুটে যাত্রীবাহী লঞ্চ চলাচল করে। যাত্রী সংকটের কারণে ৩১ জুলাই শনিবার রাতে যাত্রীবাহী লঞ্চ ছেড়ে আসেনি। সকাল নয়টা পর্যন্ত আমাদের কাছে পাওয়া খবর অনুযায়ী ৪২ রুটের মধ্যে মাত্র চারটি রুট থেকে যাত্রীবাহী লঞ্চ সদরঘাট লঞ্চ টার্মিনাল উদ্দেশ্যে রওয়ানা হয়েছে।

শনিবার শিল্প-কলকারখানার শ্রমিকদের কর্মস্থলে ফিরতে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সব জেলা এবং শিমুলিয়া-বাংলাবাজার এবং দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে রবিবার দুপুর ১২টা পর্যন্ত লঞ্চ চালু করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। করোনা সংক্রমণে চলমান কঠোর বিধিনিষেধের মধ্যেই আজ থেকে চালু হয়েছে শিল্প-কলকারখানা।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK