বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৩:১৪
ব্রেকিং নিউজ

শেখ হাসিনা বেঁচে থাকলে কৃষক বাঁচবে

শেখ হাসিনা বেঁচে থাকলে কৃষক বাঁচবে

উত্তরণ বার্তা প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কী উপলক্ষে একশ উপজেলায় হাইব্রিড ধান এবং মহান স্বাধীনতার ৪৯ বছর উপলক্ষে ৫০ উপজেলায় আলুর বীজ বিতরণ কর্মসূচি হাতে নিয়েছে বাংলাদেশ কৃষক লীগ। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার মুন্সিগঞ্জ সদর কৃষক লীগের আয়োজনে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে আলুর বীজ বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস এমপি। কৃষক লীগ সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এতে প্রধান বক্তা ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি এমপি। সদর উপজেলা কৃষক লীগ সভাপতি পিয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মো. লুৎফর রহমান, কৃষক লীগের সহসভাপতি শেখ মো. জাহাঙ্গীর আলম, মো. আবুল হোসেন, দফতর সম্পাদক রেজাউল করিম রেজা, মুন্সীগঞ্জ জেলা কৃষক লীগের সভাপতি মো. মোহসীন মাখন, সাধারণ সম্পাদক এইচএম সাইফুল ইসলাম ফিরোজ। অনুষ্ঠানটি পরিচালনা করেন মুন্সীগঞ্জ সদর উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক বাদশা মিয়া।

অনুষ্ঠানে মৃণাল কান্তি দাস বলেন, বাংলাদেশের অধিকাংশ মানুষ কৃষির ওপর নির্ভরশীল। এমডিজি অর্জন ও কৃষি ভিত্তিক উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানামুখী পদক্ষেপ নিয়েছেন। কৃষক লীগ নেতাদের উদ্দেশে তিনি বলেন, শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন। কারণ শেখ হাসিনা কৃষকের জন্য কাজ করেন। তিনি বেঁচে থাকলে কৃষক বাঁচবে। তিনি বেঁচে থাকলে কৃষি বাঁচবে।

কৃষিবিদ সমীর চন্দ বলেন, কৃষকের আর সারের জন্য গুলি খেয়ে মরতে হয় না। সার এখন কৃষকের পেছনে ছোটে। এটা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার অবদান। কৃষক লীগ বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কী উপলক্ষে একশ উপজেলায় হাইব্রিড ধান এবং মহান স্বাধীনতার ৪৯ বছর উপলক্ষে ৫০ উপজেলায় আলুর বীজ বিতরণ করছে বলেও জানান তিনি। উম্মে কুলসুম স্মৃতি বলেন, শেখ হাসিনার আমলে কৃষকের উন্নয়ন হয়। বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার।

উত্তরণ বার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ