সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০২:২৫
ব্রেকিং নিউজ

জাল টাকা তৈরি চক্রের ২ সদস্য কারাগারে

জাল টাকা তৈরি চক্রের ২ সদস্য কারাগারে

উত্তরণবার্তা প্রতিবেদক : রাজধানীর ভাটারা থেকে জাল টাকা তৈরি চক্রের সদস্য সন্দেহে গ্রেপ্তার দুই জনকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত। ১৬ জুলাই শুক্রবার মামলার তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের (গুলশান) অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের পুলিশ পরিদর্শক (নি.) মোহাম্মদ জাহিদুল ইসলাম ভাটারা থানায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমানের আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। কারাগারে যাওয়া আসামিরা হলেন-আ. রহিম শেখ ও হেলাল খান। গত ১৩ জুলাই আসামিদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। ওইদিন চক্রের অপর তিন সদস্য আ. রহিমের স্ত্রী ফাতেমা, ইসরাফিল ও আনোয়ার হোসেন ওরফে আনু হাওলাদারকে কারাগারে পাঠানো হয়।

এর আগে ১২ জুলাই ভাটারায় জাল টাকা তৈরির কারখানায় অভিযান চালিয়ে ৪৩ লাখ টাকার জাল নোট জব্দ করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।  এ সময় স্বামী-স্ত্রীসহ ৫ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে একটি ল্যাপটপ, দুটি কালার প্রিন্টার, বিপুল পরিমাণ আঠা এবং বিভিন্ন ধরনের রংসহ নানা উপকরণ জব্দ করা হয়। পুলিশ জানায়, আসামিরা পরস্পর যোসসাজশে বিভিন্ন জাল নোট প্রস্তুত করে প্রতিনিধির মাধ্যমে ঢাকাসহ বিভিন্ন জেলায় সু-কৌশলে লাভবান হওয়ার উদ্দেশ্যে প্রতারণার মাধ্যমে বাজারজাত করে আসছিল।  তারা সহযোগী আসামিদের সাথে পরস্পর যোগসাজসে বাংলাদেশি জাল নোট তৈরি করে বাজারজাত করে থাকে।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ