সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২০:৫৬
ব্রেকিং নিউজ

শুরুতে অনেক সংগ্রাম করতে হয়েছে : মিম

শুরুতে অনেক সংগ্রাম করতে হয়েছে  :  মিম

উত্তরণবার্তা ডেস্ক : সুন্দরী প্রতিযোগিতার মধ্য দিয়ে অভিনেত্রী বিদ্যা সিনহা মিমের শোবিজে যাত্রা শুরু হলেও তার পথচলাটা এতো মসৃণ ছিল না। ক্যারিয়ারের শুরু দিকে তাকে অনেক সংগ্রাম করতে হয়েছে। এই বিষয়টি নিজেই জানিয়েছেন ‘সাপলুডু’খ্যাত এই অভিনেত্রী। সম্প্রতি মাছরাঙা টেলিভিশনের ঈদের বিশেষ ‘রাঙা সকাল’-এ অতিথি হয়ে নিজের প্রথম পারিশ্রমিকের কথাও শেয়ার করেছেন তিনি।  

অনুষ্ঠানটিতে মিম বলেন, অনেকের ধারণা শোবিজে আমার যাত্রা অনেকটা এলাম-দেখলাম-জয় করলামের মতো। তবে শুরুর দিকে আমাকেও অনেক সংগ্রাম করতে হয়েছে। লাক্স চ্যানেল আই সুপারস্টার-এর বিজয়ী হবার আগে মায়ের সহযোগিতায় দুই বছর মিডিয়াতে কাজ করার জন্য চেষ্টা করেছিলাম। এমনকি একটি নাটকে অভিনেতা জাহিদ হাসানের বোনের চরিত্রে অভিনয়ের প্রস্তাবও পেয়েছিলাম। তবে তখন থেকেই নিশ্চিত ছিলাম, যদি অভিনয় করতেই হয় প্রধান বা নায়িকা হয়ে অভিনয় করবো। ’

তিনি জানান, এরপরই কাকতালীয়ভাবে নিজের প্রথম সিনেমা ‘আমার আছে জল’-এর অন্যতম নায়ক হিসেবে জাহিদ হাসানকেই পেয়েছিলেন তিনি। প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের পরিচালনায় ‘আমার আছে জল’ চলচ্চিত্রে অভিনয়ের আগে তার পরিচালনায় একটি নাটকেও অভিনয় করেছিলেন বিদ্যা সিনহা মীম। সে নাটকে অভিনয়ের জন্য ৫ হাজার টাকা সম্মানী পান। এটিই ছিল তার প্রথম পারিশ্রমিক। অথচ এখন সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্তদের মধ্যে অন্যতম হয়েও ১৪ বছর আগের কিংবদন্তী লেখক-পরিচালকের হাত থেকে পাওয়া সম্মানী আজও সযত্নে রেখে দিয়েছেন তিনি।  

মিম আরও জানান, মাহফুজ আহমেদের পরিচালনায় ‘শেষের কবিতার পরের কবিতা’ নাটকে অভিনয়ের জন্য সাইকেল চালানো শিখেছিলেন। কুমিল্লায় মাঝ রাস্তায় সাইকেল প্রশিক্ষণ নিতে গিয়ে মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছিলেন। ‘রাঙা সকাল’-এর বিশেষ এই পর্বটি সঞ্চালনা করেছেন রুম্মান রশীদ খান ও নন্দিতা। জোবায়ের ইকবাল-এর প্রযোজনায় মাছরাঙা টেলিভিশনে বিদ্যা সিনহা মিমের সঙ্গে ‘রাঙা সকাল’-এর পর্বটি প্রচারিত হবে ঈদের ৩য় দিন ২৩ জুলাই সকাল ৭টায়।
উত্তরণবার্তা/এআর    
 

 

  মন্তব্য করুন
     FACEBOOK