রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০১:১১
ব্রেকিং নিউজ

বিতর্কিত পেনাল্টি নিয়ে ক্ষুব্ধ ডেনমার্ক কোচ

বিতর্কিত পেনাল্টি নিয়ে ক্ষুব্ধ ডেনমার্ক কোচ

উত্তরণবার্তা ডেস্ক : ৫৫ বছরের দীর্ঘ প্রতীক্ষার অবসান। ১৯৬৬ সালের বিশ্বকাপের পর এই প্রথম কোন মেজর (বিশ্বকাপ ও ইউরো কাপ)-এর ফাইনালে উঠলো ইংল্যান্ড। সেমিফাইনালে গ্যারেথ সাউথগেটের শিষ্যরা ২-১ গোলে হারালো ডেনমার্ককে। সেই সঙ্গে প্রথমবার ইউরো কাপের ফাইনালে যাওয়ার নজির গড়লো ইংল্যান্ড। ১১ জুলাই ওয়েম্বলিতে ফাইনালে মানচিনির ইতালির সামনে সাউথগেটের ইংল্যান্ড।
 
তবে ইংল্যান্ডের এই গৌরবের রাত কিছুটা হলেও ফিকে করে দিল একটি বিতর্কিত সিদ্ধান্ত। ডেনমার্ক-ইংল্যান্ডের সেমিফাইনাল নির্ধারিত ৯০ মিনিটের পর অমীমাংসিত শেষ হওয়ায় অতিরিক্ত সময়ে গড়ায়। ১০৪ মিনিটে ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেইন পেনাল্টি থেকে গোল করে ৫৫ বছর ফাইনালের টিকিট সুনিশ্চিত করেন। ইংল্যান্ড ম্যাচটি জিতে নেয় ২-১ গোলে। তবে এই পেনাল্টি ঘিরেই উঠেছে সমালোচনার ঝড়। ইংল্যান্ড উইঙ্গার দুরন্তভাবে পেনাল্টি বক্সে বল নিয়ে গেলে জোয়াকিম মেইলা তাকে ফাউল করায় রেফারি পেনাল্টির সিদ্ধান্ত নেন। ভিএআরও সিদ্ধান্ত বহাল রাখে।
 
তবে হাইলাইটসে দেখা যায় মেইলা স্টার্লিং-এর তেমন কোন সংঘর্ষ তো হয়নি, উল্টো তাদের সংঘর্ষের আগেই ইংল্যান্ডের উইঙ্গার নিজের ভারসাম্য হারিয়ে মাটিতে পড়ে যাচ্ছিলেন। শেষ পর্যন্ত হ্যারি কেইনের স্পটকিক কেস্পার স্মাইকেল প্রথমবার বাঁচিয়ে দিলেও ফিরতি বল জালে জড়িয়ে দেন কেইন। তবে এই পেনাল্টি নিয়ে ক্ষোভ ঝেড়েছেন ডেনমার্কের কোচ কাসপার হিউলমান্দ। ম্যাচ শেষে তার প্রতিক্রিয়া, ‘আমরা ভীষণ, ভীষণ হতাশ। এটা নিয়ে কথা বলাই আমার জন্য কঠিন। কিছুদিন পর এ নিয়ে কথা বললে আমার জন্য একটু সহজ হয়।’ তবে নিজের বিরক্তি আটকাতে পারেননি হিউলমান্দ। ম্যাচ শেষে সংবাদমাধ্যমে তিনি জানান, ‘ম্যাচ এভাবে নির্ধারিত হবে সেটার জন্য খুব হতাশ লাগছে, এটা এমন পেনাল্টি যা পেনাল্টি হওয়া উচিত নয়। সে কারণে বিরক্ত লাগছে।’
উত্তরণবার্তা/সাব্বির

  মন্তব্য করুন
     FACEBOOK