মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২০:১০
ব্রেকিং নিউজ

বাংলাদেশে টিকা পাঠিয়ে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর টুইট

বাংলাদেশে টিকা পাঠিয়ে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর টুইট

উত্তরণবার্তা  প্রতিবেদক : কোভ্যাক্সের মাধ্যমে বাংলাদেশকে উপহার দেওয়া যুক্তরাষ্ট্রের মডার্নার প্রথম চালানের ১২ লাখ ভ্যাকসিন ঢাকায় পৌঁছেছে। শুক্রবার (২ জুলাই) রাত ১১টা ২২ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিশেষ ফ্লাইটে মডার্নার এ টিকা এসে পৌঁছায়। এ ছাড়া দ্বিতীয় ফ্লাইটে বাকি ১৩ লাখ টিকা শনিবার (৩ জুলাই) সকালে দেশে পৌঁছেছে বলে জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম।
 
এদিকে মডার্নার টিকা বাংলাদেশে পাঠানো নিয়ে টুইটারে পোস্ট দিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এন্থোনি ব্লিনকেন। মডার্নার টিকা বিমানে লোডিংয়ের একটি চিত্র টুইট করে তিনি লিখেছেন, বাংলাদেশকে কোভ্যাক্সের মাধ্যমে মডার্নার ২৫ লাখ ডোজ টিকা প্রদানের একটাই উদ্দেশ্য, আর তা হলো জীবন বাঁচানো। তিনি আরও লিখেন, এটা কেবল শুরু। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে উল্লেখ করে ব্লিনকেন লিখেন- ‘প্রেসিডেন্ট যেমনটি বলেছেন "করোনাভাইরাসের বিরুদ্ধে সমন্বিত লড়াইয়ে যুক্তরাষ্ট্র হবে দুনিয়ার জন্য টিকার মজুতাগার।’
 
এদিকে মডার্নার টিকা বহনকারী প্রথম ফ্লাইট অবতরণের সময় স্বাস্থ্য মন্ত্রণালয় ও মার্কিন দূতাবাসের কর্মকর্তারা বিমানবন্দরে উপস্থিত ছিলেন বলেও স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে। এর আগে বুধবার (৩০ জুন) পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন জানিয়েছিলেন, ‘জুলাইয়ের ২ ও ৩ তারিখ দুটি আলাদা ফ্লাইটে যুক্তরাষ্ট্র থেকে মডার্নার ২৫ লাখ টিকা দেশে পৌঁছাবে। ওই সময়েই ওয়াশিংটন থেকে যুক্তরাষ্ট্রের ওই টিকা বাংলাদেশের পথে রওনা হয়েছিল বলেও জানান তিনি।
উত্তরণবার্তা/সাব্বির

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ