বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৪:৩৩

প্রকল্পের টাকা যেন উইপোকা না খায়: মেয়র তাপস

প্রকল্পের টাকা যেন উইপোকা না খায়: মেয়র তাপস

উত্তরণ প্রতিবেদক : প্রকল্পের টাকা যেন নয়-ছয় না হয় এ ব্যাপারে সংশ্লিষ্টদের সতর্ক করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস। প্রকল্পের টাকা ‘উইপোকা’ খাবে সেটা তিনি মানবেন না বলে জানিয়েছেন সোমবার সকালে নগর ভবনের মেয়র হানিফ অডিটোরিয়ামে ‘প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প’ বিষয়ে নবগঠিত সিটি করোপোরেশন পর্ষদকে অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র এই মন্তব্য করেন।
 
 
মেয়র বলেন, ‘আমাদের কোনো প্রকল্পের টাকা নয়-ছয় হোক বা কোনো উইপোকা খেয়ে যাবে তা চাই না। অর্থ যেন শতভাগ সেই প্রকল্পের জন্য খরচ হয় এটা নিশ্চিত করতে হবে। এক্ষেত্রে আমরা কাউন্সিলরদের পূর্ণ সহযোগিতা চাই।‘তাপস বলেন, ‘সরকারের অনেক প্রকল্পের টাকা সেই প্রকল্পের জন্য পরিপূর্ণভাবে খরচ হয় না, তবু খরচ দেখানো হয়েছে। প্রধানমন্ত্রী এ নিয়ে ক্ষোভের সঙ্গেই বলেছিলেন, প্রকল্পের অর্থ উইপোকা খায়।’ নগরের দরিদ্রের হার ১০ শতাংশের নিচে নামিয়ে আনার প্রত্যাশা জানিয়ে মেয়র বলেন, ‘এর আগে দেশের প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়ন হলেও শহরের দরিদ্ররা অনেক সেবা থেকে বঞ্চিত ছিল। আমাদের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের মাধ্যমে শহরের পিছিয়ে পড়া মানুষদের এগিয়ে নিতে চাই। আমরা আগামীতে নগরে বসবাসরত দরিদ্রের হার ১০ শতাংশের নিচে নামিয়ে আনতে চাই।
 
ডিএসসিসির সচিব আকরামুজ্জামানের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে এলআইইউপিসি প্রকল্পের জাতীয় প্রকল্প পরিচালক মো. আব্দুল মান্নান, ইউএনডিপির জাতীয় প্রকল্প ব্যবস্থাপক ইয়োগেশ প্রাধানাং এবং ইউকেএইড ঢাকা অফিসের সোশ্যাল ডেভেলপমেন্ট এডভাইজার আনোয়ারুল হক দক্ষিণ সিটির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মো. বদরুল আমিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রি. জেনারেল শরীফ আহমেদসহ ঊর্ধ্বতন কর্মকর্তা, ওয়ার্ড কাউন্সিলর ও প্রকল্প সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
 
উত্তরণ/সাব্বির

  মন্তব্য করুন
     FACEBOOK