রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১১:৫৭

রূপনগরে বসেছে কৃষকের বাজার

রূপনগরে বসেছে কৃষকের বাজার

উত্তরণ বার্তা প্রতিবেদক : রাজধানীর রূপনগরে বসেছে কৃষকের বাজার। স্বাস্থ্যকর ও নিরাপদ সবজি সরাসরি কৃষকরাই বিক্রি করছেন এই বাজারে। ১৮ জুন শুক্রবার সকাল ১০ টার দিকে রাজধানী রূপনগর আবাসিক এলাকার ব্লক-ট, ইসলামিয়া হাই স্কুলের সামনে বাজার উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তাইজুল ইসলাম চৌধুরী। প্রতি শুক্রবার সকাল ৭টা থেকে দুপুর পর্যন্ত চলবে কৃষকের বাজার।
প্রধান অতিথির বক্তব্যে কাউন্সিলর তাজুল ইসলাম চৌধুরী বলেন, বিষমুক্ত সবজির বাজারের ব্যবস্থা করায় ধন্যবাদ জানাই রূপনগর ট-ব্লক এলাকার বাসিন্দাদের। ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৬ নম্বর ওয়ার্ডে আজ থেকে প্রতি শুক্রবার বসবে কৃষকের বাজার। কাউন্সিলর বলেন, দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। দেশে আগে অনেক সাহায্য নেয়া হতো, এখন অন্য দেশকে সাহায্য দেয়। বিষমুক্ত সবজি আমাদের সকলেরই স্বাস্থ্যের জন্য ভালো। বিষমুক্ত খাদ্যের দাম একটু বেশি। আমরা যদি সুস্থ থাকতে চাই, নিরাপদ খাদ্য খেতে হবে। নিরাপদ খাদ্য না খেলে ওই টাকা ডাক্তারকেই দিতে হবে।
কৃষকদের প্রতি তিনি বলেন, যতটা সম্ভব আপনারা (কৃষকরা) এখানে সবজির দাম কম রাখবেন। আমরাও এখান থেকে বাজার করবো। আমি মেয়র মহোদয়ের কাছে অনুরোধ করবো ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৫৪ ওয়ার্ডে কৃষকের বাজার বসানোর। মেয়র কৃষকদের বিষয় অত্যন্ত আন্তরিক। তিনি সহায়তা করবেন। স্থানীয় সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা এ বিষয়ে ইতিবাচক। সবজি বিক্রেতা ছাত্তার বলেন, সাভারের বিরুলিয়া থেকে এখানে সবজি নিয়ে এসেছি। বিরুলিয়া এলাকার কৃষি অফিসারদের কাছ থেকে জানতে পেরেছি এই বাজারে সম্পর্কে। এখানে ক্রেতাদের কাছে সরাসরি বিক্রি করতে পারব আমার সবজি। ধুন্দুল নিয়ে এসেছি এখানে বিক্রি করতে। ধুন্দুল বিক্রি করছি ৬০ টাকা কেজি দরে।
উত্তরণ বার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ