বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৩:৪৭
ব্রেকিং নিউজ

নিউ জিল্যান্ড টেস্টে ইংল্যান্ডের সহঅধিনায়ক ব্রড

নিউ জিল্যান্ড টেস্টে ইংল্যান্ডের সহঅধিনায়ক ব্রড

উত্তরণ বার্তা ক্রীড়া ডেস্ক : নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে স্টুয়ার্ড ব্রডকে ইংল্যান্ডের সহঅধিনায়ক নিযুক্ত করা হয়েছে। বুধবার (২ জুন) লর্ডসে প্রথম ম্যাচ খেলতে নামছে দুই দল। সচরাচর জো রুটের সহকারী হিসেবে দেখা গেছে বেন স্টোকসকে। গত মৌসুমে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে ভারপ্রাপ্ত অধিনায়কত্বও করতে দেখা গেছে তাকে। তবে ইনজুরির কারণে নিউ জিল্যান্ড সিরিজ খেলতে পারছেন না স্টোকস।

সীমিত ওভারের ক্রিকেটে এউইন মরগ্যানের ডেপুটি জস বাটলারও নেই টেস্ট দলে, আইপিএল খেলে ফেরা এই ব্যাটসম্যানকে বিশ্রাম দেয়া হয়েছে। স্টোকস ও বাটলারের অনুপস্থিতিতে ব্রডকে এই দায়িত্ব দেওয়ার কথা বিবেচনা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। এমনকি ২০১৭-১৮ মৌসুমে অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড সফরে সহঅধিনায়ক হিসেবে ভূমিকা রাখা জেমস অ্যান্ডারসন দলে থাকলেও ব্রডই পেলেন এই কাজ।

ইংল্যান্ডের অধিনায়কত্ব করার অভিজ্ঞতা আছে ব্রডের। ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত ২৭ টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডেতে নেতৃত্ব দিয়েছেন তিনি। কিন্তু এই প্রথমবার টেস্ট দলে নেতৃস্থানীয় ভূমিকা রাখতে যাচ্ছেন। তার ওপর আস্থা রাখছেন রুট, ‘দীর্ঘ সময় ধরে এই দলের একজন সিনিয়র খেলোয়াড় স্টুয়ার্ট। সে চমৎকার কথা বলে, ভালো ক্রিকেটীয় বুদ্ধি আছে এবং সংক্ষিপ্ত সংস্করণে তার অধিনায়কত্বের অভিজ্ঞতা আছে। বেন ও জসের অনুপস্থিতিতে দায়িত্ব নেয়ার জন্য সেই সঠিক ব্যক্তি। এটা তার জন্য দারুণ একটা সুযোগ।’
উত্তরণ বার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ