ব্রাজিলে ২৪ ঘণ্টায় ১,৩৫০ জনের মৃত্যু     করোনা : ১৫০ ভেন্টিলেটর নিয়ে রাশিয়ায় মার্কিন সামরিক বিমান     যথাযথ পদক্ষেপের ফলেই দেশের করোনা পরিস্থিতি ভালো : প্রধানমন্ত্রী     ‘স্বাস্থ্যবিধির প্রতি উদাসীনতা করোনা সংকটকে ঘনীভূত করতে পারে’     জম্মু-কাশ্মীরে গাড়িবোমা হামলার পরিকল্পনা বানচাল     করোনায় মারা যাওয়া পুলিশ ও আনসার সদস্যের পরিবারকে ১৭ লাখ টাকা দিলেন ডিএমপি কমিশনার     ট্রাম্প আমেরিকাকে বিভক্ত করার চেষ্টা করছেন : সাবেক পেন্টাগন প্রধান     যশোলদিয়া পানি শোধনাগার পরিদশনে গেলেন স্থানীয় সরকার মন্ত্রী    

নির্বাচনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় ৬৩৭ ম্যাজিস্ট্রেট নিয়োগ

  ডিসেম্বর ২৪, ২০১৮     ৪৭৫     ৭:০৫ অপরাহ্ণ     নির্বাচন
--

উত্তরণবার্তা প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভ্রাম্যমাণ আদালত (মোবাইল কোর্ট) পরিচালনায় ৬৩৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে।

প্রশাসন ক্যাডারের উপসচিব ও সিনিয়র সহকারী সচিব পদমর্যাদার এই কর্মকর্তাদের ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়ে রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।  ম্যাজিস্ট্রেটরা আগামী ২৮ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি বিভিন্ন অপরাধ প্রতিরোধ এবং নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন সংক্রান্ত অপরাধ প্রতিরোধে দায়িত্ব পালন করবেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশে বলা হয়েছে, নিয়োগপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটদের আগামী ২৭ ডিসেম্বর অবশ্যই সংশ্লিষ্ট জেলা ম্যাজিস্ট্রেটের কাছে যোগদান করবেন। আর ঢাকা ও চট্টগ্রাম মহানগর এলাকায় নিয়োগপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের নিজ নিজ বিভাগীয় কমিশনারের কাছে যোগ দিতে বলা হয়েছে। সেখানে আরও বলা হয়েছে, ঢাকা ও চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসকরা প্রয়োজনীয়তার নিরিখে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের দায়িত্ব বণ্টন করবেন।

উত্তরণবার্তা/দীন



৪ জুন: হাসতে নেই মানা

  জুন ০৪, ২০২০     ১৮১

পুরনো খবর